ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

মার্তিনেজকে নকল করে সেলিব্রেশন এমবাপের! ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া ডেস্ক

প্রকাশিত: ১৪:৪০, ২৬ জানুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপের সেরা গোলকিপারের পুরস্কার পেয়েছিলেন আর্জেন্টিনার তারকা গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ।

বিশ্বকাপের সেরা গোলকিপারের পুরস্কার গোল্ডেন গ্লাভস সংগ্রহ করার পরে মার্তিনেজ পুরস্কার মঞ্চে দাঁড়িয়ে অভদ্রভাবে ফরাসি সমর্থকদের উদ্দেশ্যে প্রদর্শন করেছিলেন। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। এবার ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপে মার্তিনেজের সেই আচরণের যোগ্য জবাব দিয়েছেন। তবে এমবাপে মার্তিনেজকে সরাসরি কিছু বলেননি। মার্তিনেজের সেই অশালীন ভঙ্গি নকল করে দেখিয়েছেন। মার্তিনেজের মতো একই ভূমিকায় দেখা গেছে এমবাপেকে।

বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করার জন্য তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপেকে পুরস্কৃত করেছে ফ্রান্স ফুটবল সংস্থা। সেই পুরস্কার নিয়ে পিএসজি তাঁবুর বাইরে বেরিয়ে আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজের মত অঙ্গভঙ্গি করেন এমবাপে। যা ক্যামেরাবন্দি করা হয় এবং সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে।

মার্তিনেজের ওই রকম আচরণ প্রসঙ্গে এমবাপে গত বছর ডিসেম্বরে বলেছিলেন, "ম্যাচের পরে আমি মার্তিনেজের সঙ্গে কথা বলেছি। সেরা গোলকিপারের পুরস্কার পাওয়ার জন্য ওকে অভিনন্দনও জানিয়েছি। ওর কাছে জীবনের একটা লক্ষ্য ছিল বিশ্বকাপ জয়। আমারও লক্ষ্য ছিল বিশ্বকাপ জয়। আমি হেরেছি ও জিতেছে। ওর এই উদযাপনের ভঙ্গি আমার কাছে কোন ব্যাপার নয়। এইসব তুচ্ছ বিষয় নিয়ে আমি কিছু মনে করি না।"

ওই রকম অশ্লীল ইঙ্গিতের জন্য মার্তিনেজ ব্যাখ্যা দিয়েছিলেন যে, ফাইনাল ম্যাচ চলার সময় ফ্রান্সের সমর্থকরা সর্বক্ষণ তাঁকে নানাভাবে প্ররোচিত করে গিয়েছিল। তার জবাবে তিনি ওই রকম আচরণ করেছিলেন। পরে ফিফার পক্ষ থেকে একটা বিবৃতি প্রকাশ করে বলা হয়, আর্জেন্টিনা আচরণবিধি লঙ্ঘন করেছে। আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি অবশ্য মার্টিনেজের ওই আচরণকে শিশুসুলভ বলে অভিহিত করেছিলেন। তিনি বলেছিলেন, মার্তিনেজের আচরণে অনেকেই হয়তো খুশি হননি। কিন্তু ও দারুণ ছেলে কোন উদ্দেশ্য করে বা কাউকে ছোট করে ও ওই কাজ করেনি।

শুধু গোল্ডেন গ্লাভসের পুরস্কার নিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করেই থেমে থাকেননি মার্তিনেজ। দেশে ফিরে বিশ্বকাপের বিজয় উৎসবের সময় তিনি এমবাপের পুতুল নিয়ে আনন্দে মেতে উঠেছিলেন। যে পুতুলের মুখে ছিল এমবাপের ছবি। মার্টিনেজের এই আচরণ এমবাপের প্রতি অপমানজনক বলে মনে করেছিল ফ্রান্স ফুটবল সংস্থার। তারা আর্জেন্টিনা ফুটবল সংস্থার সভাপতি তাপিয়াকে চিঠি দিয়ে প্রতিবাদ জানিয়েছিল।

সর্বশেষ
জনপ্রিয়