ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

মাটিরাঙ্গা সেনাবাহিনীর উদ্যোগে মানবিক সহায়তা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:২৩, ১৪ মার্চ ২০২৩  

মাটিরাঙ্গা সেনাবাহিনীর উদ্যোগে মানবিক সহায়তা

মাটিরাঙ্গা সেনাবাহিনীর উদ্যোগে মানবিক সহায়তা

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, মাটিরাঙ্গা জোন কর্তৃক পাহাড়ি জনগণের বিশুদ্ধ পানির সমস্যা দূর করাসহ বিভিন্ন মানবিক সহায়তা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে দরিদ্র পাহাড়ি শিক্ষার্থীদের মাঝে ২০ সেট একাদশ শ্রেণির পাঠ্য বই, মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজকে সাইন্সল্যাবের দ্রব্যাদি, অসহায় পিতার অসুস্থ সন্তানের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা এবং প্রত্যন্ত পাহাড়ি জনগণের বিশুদ্ধ পানির সমস্যা দূর করার জন্য পরশুরাম ঘাট এলাকায় গভীর নলকূপ স্থাপনসহ সর্বমোট ১ লাখ ৫০ হাজার টাকা মূল্যের বিশেষ মানবিক সহায়তা দেওয়া হয়।

এ সময়, মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান পিএসসি, অত্র জোনের উপ-অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন, পিএসসি উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক  লে. কর্নেল মো. কামরুল হাসান বলেন, শিক্ষাই জাতীর মেরুদণ্ড, পার্বত্য অঞ্চলে শিক্ষার মানকে আরও বেগবান ও শক্তিশালী করার লক্ষ্যে দেশ ও দেশের মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন ও গৌরবের প্রতীক। এই সেনাবাহিনী ভবিষ্যতেও পার্বত্য এলাকায় শিক্ষার মান উন্নয়নে কাজ করবে এবং পাহাড়ি দরিদ্র জনসাধারণের যেকোনো সমস্যা সমাধানে আর্থিক ও মানবিক কর্মসূচির এই ক্রমধারা চলমান রাখবে।

শিক্ষার্থীরা বিনামূল্যে পাঠ্যবই উপহার পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে এবং সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। এছাড়াও, পরশুরাম ঘাট এলাকার সাধারণ জনতা তীর নলকূপ পেয়ে আবেগে আপ্লুত হন এবং সেনাবাহিনী তথা মাটিরাঙ্গা জোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়