ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্যালট চুরির অভিযোগে বিএনপিপন্থী আইনজীবীদের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০১, ১৬ মার্চ ২০২৩  

ব্যালট চুরির অভিযোগে বিএনপিপন্থী আইনজীবীদের বিরুদ্ধে মামলা

ব্যালট চুরির অভিযোগে বিএনপিপন্থী আইনজীবীদের বিরুদ্ধে মামলা

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিপন্থী আইনজীবীদের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, ভোট চলাকালীন বিএনপিপন্থী আইনজীবীরা অবৈধভাবে প্রবেশ করে গণ্ডগোল সৃষ্টি করে এবং কিছু ব্যালট পেপার চুরি করে নিয়ে যায়।

গতকাল বুধবার রাত ৮টার দিকে শাহবাগ থানায় এ মামলা করেন নির্বাচন পরিচালনা সাব কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মনিরুজ্জামান।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, অভিযোগ পেয়ে মামলা রুজু করা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মামলার এজাহারে বলা হয়েছে, ভোটগ্রহণের সময় বিএনপিপন্থী আইনজীবী অ্যাডভোকেট মাহবুব উদ্দিন খোকন, অ্যাড. রুহুল কুদ্দুস কাজল, অ্যাড. কামরুল হাসান সজল, অ্যাড. মাহফুজ বিন ইউসুফ, অ্যাড. মাহবুবুর রহমান খান, অ্যাড. মাহদিন চৌধুরী, অ্যাড. গোলাম আক্তার জাকিরসহ অন্তত ১০০ জন আইনজীবী রুমে প্রবেশ করে। রুমে ঢুকেই তারা গালিগালাজ শুরু করে। এর পর রুমে থাকা আসবাবপত্র ও ব্যালট পেপার টেনে হিঁচড়ে বের ফেলে দেয় এবং কিছু ব্যালট পেপার চুরি করে নিয়ে যায়। এ সময় রুমে থাকা নির্বাচন সাব কমিটির কোঅপ্ট সদস্য অ্যাড. মৌসুমী বেগম, বাইরে থাকা অ্যাড. শুভ্র বোস ও অ্যাড. গোলাম সরোয়ারসহ অনেক আইনজীবীকে মারধর করে আহত করে।

পর অন্যান্য আইনজীবী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেলে বিএনপিপন্থী আইনজীবীরা প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনায় আনুমানিক চার লাখ টাকার আর্থিক ক্ষতিসাধন হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়