ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিনামূল্যে সরকারি প্রনোদনার পাটবীজ বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:১৪, ১৪ মার্চ ২০২৩  

বিনামূল্যে সরকারি প্রনোদনার পাটবীজ বিতরণ

বিনামূল্যে সরকারি প্রনোদনার পাটবীজ বিতরণ

ভেদরগঞ্জ উপজেলার ১ হাজার ৮ শ জন কৃষকের মধ্যে বিনামূল্যে পাট বীজ বিতরণ করা হয়েছে। ২০২২-২০২৩ অর্থ বছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে এ পাট বীজ  বিতরণ করা হয়। গতকাল সোমবার দুপুরে ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিস চত্বরে এ সার ও বীজ বিতরণ করা হয়েছে। 

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন এর  সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ভুমি  মোঃ ইমামুল হাফিজ নাদিম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম, এসএপিপিও মোঃ আবু হানিফ, উপসহকারী কৃষি অফিসার মামুনুর রশীদ।

অনুষ্ঠানে সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে উপজেলা কৃষি অফিস, ভেদরগঞ্জ এর সহায়তায় ১ হাজার ৮ শ জন কৃষকের মধ্যে ১ কেজি করে মোট ১ হাজার ৮ শ কেজি পাট বীজ সম্পুর্ন  বিনামূল্যে বিতরণ করা হয়।  এর ফলে অত্র উপজেলায় বাড়তি ২ শ ৪১ হেক্টর  জমিতে পাটের আবাদ হবে।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রতি ইঞ্চি জমি ব্যবহার করার লক্ষ্যে উপজেলা কৃষি অফিস, ভেদরগঞ্জ প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সরকারি প্রনোদনার পাটবীজ পৌঁছে দেয়ার উৎপাদন  বৃদ্ধির  জন্য কাজ করছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়