ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিদ্যা দেবীর আরাধনায় অশুভ শক্তির বিনাশ হবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:০২, ২৬ জানুয়ারি ২০২৩  

বিদ্যা দেবীর আরাধনায় অশুভ শক্তির বিনাশ হবে

বিদ্যা দেবীর আরাধনায় অশুভ শক্তির বিনাশ হবে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বিদ্যা দেবীর আরাধনার মাধ্যমে অকল্যাণ ও অশুভ শক্তির বিনাশ হবে এবং মানুষের মধ্যে সৃজনশীলতার বিকাশ ঘটবে।

বৃহস্পতিবার সরস্বতী পূজা উপলক্ষে পূজামণ্ডপ পরিদর্শনকালে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। উপাচার্য বলেন, সরস্বতী বিদ্যা, জ্ঞান ও সুরের দেবী। হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব হচ্ছে সরস্বতী পূজা। 

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, স্ব স্ব হলের প্রাধ্যক্ষসহ আবাসিক শিক্ষক, শিক্ষার্থী ও অতিথিরা উপস্থিত ছিলেন।

উপাচার্য বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, রোকেয়া হল, শামসুন নাহার হল, বাংলাদেশ কুয়েত মৈত্রী হল এবং কবি সুফিয়া কামাল হলের পূজামণ্ডপ পরিদর্শন করেন। এসময় সরস্বতী পূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানান তিনি।

অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ ধারণ করে সব ধর্ম ও মতের প্রতি শ্রদ্ধাশীল থেকে সত্য, সুন্দর, সৌহার্দ্য, সম্প্রীতি ও জ্ঞানের আলোয় আলোকিত হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

এর আগে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে অঞ্জলি দেওয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে পূজার কার্যক্রম শুরু হয়। 

সর্বশেষ
জনপ্রিয়