ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাড়তি নিরাপত্তায় নামানো হয়েছে ৫ হাজার আনসার সদস্য

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮:১৩, ৮ ডিসেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর অংশ হিসেবে রাজধানীর প্রতিটি থানায় আনসার সদস্যদের মোতায়ন করা হয়েছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরের পর থেকে পল্টন থানার সামনে অবস্থান নেন আনসার সদস্যরা।

ওয়ালটন থানায় নিরাপত্তার জন্য আনসার থেকে ৬০ সদস্যের একটি টিম আনা হয়েছে। এই টিমের সেকেন্ড ইন কমান্ড আফজাল হোসেন এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা আনসার সদর দফতর থেকে সাড়ে ৪শ সদস্য ডিএমপির বিভিন্ন থানায় নিরাপত্তার কাজ শুরু করেছি। এছাড়া ময়মনসিংহ, মানিকগঞ্জসহ আশপাশের রিজিয়ন থেকেও সদস্যদের আনা হয়েছে।

নয়াপল্টন থানার সামনে গিয়ে দেখা যায়, অস্ত্র এবং নিজেদের থাকার জন্য ব্যাগ নিয়ে আসছেন আনসার সদস্যরা। কতদিন এখানে থাকতে হবে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখনও কোনও কিছু বলা যাচ্ছে না পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্তই আমরা ডিএমপির প্রতিটি থানায় অবস্থান করবো।

আনসার সদর দফতরের এক কর্মকর্তা বলেন, ১০ ডিসেম্বরের সহিংসতাকে কেন্দ্র করে পুরা ঢাকা শহরে পাঁচ হাজার আনসার সদস্য নামানো হয়েছে। তারা পরিবেশ স্থিতিশীল না হওয়া পর্যন্ত ডিএমপির ৫০টি থানাসহ বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করবেন। তারা পুলিশের সঙ্গে সমন্বয় করেই কাজ করবেন বলে জানিয়েছেন তিনি।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) ফারুক হোসেন বলেন, আনসার সদস্যরা সবসময়ই পুলিশের সাথে সমন্বয় করে দায়িত্ব পালন করে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে কিছু সদস্যের নতুন আনা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়