ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি নতুন লোগো উন্মোচন

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১২:৩২, ৬ জুলাই ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

অতীত ঐতিহ্যকে অটুট রেখে টেকসই শিল্পনির্মাণের প্রত্যয় নিয়ে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) করপোরেট আইডেনটিটি বা লোগোতে পরিবর্তন এনেছি। লোগোতে ৯টি অগ্রাধিকার সম্পন্ন বিষয়কে ডটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

পোশাক শিল্পের টেকসই উন্নয়ন ত্বরান্বিত করতে গতকাল মঙ্গলবার (৫ জুলাই) নতুন রূপকল্প প্রণয়নের আনুষ্ঠানিক ঘোষণাকালে এ লোগো উন্মোচন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে বিজিএমইএ'র সাবেক ও বর্তমান নেতারা উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, যেহেতু বিজিএমইএ আমাদের পোশাক শিল্পের মূখপাত্র, তাই এ শিল্পের এগিয়ে যাওয়া এবং ব্র্যান্ডিংয়ের জন্য বিজিএমইএ'র নিজস্ব ব্র্যান্ডিংও অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর তাই আমরা আমাদের বিজিএমইএ'র অতীত ঐতিহ্যকে অটুট রেখে আগামীর টেকসই শিল্পনির্মাণের প্রত্যয় নিয়ে বিজিএমইএ'র করপোরেট আইডেনটিটি অর্থাৎ লোগোতে পরিবর্তন এনেছি।

তিনি আরও বলেন, আমরা মনেকরি বিজিএমইএ'র রিনিউড ভিশন বা নতুন প্রত্যয় সমগ্র বিশ্বে পোশাক শিল্পের ভবিষ্যৎ অগ্রাধিকার সম্পর্কে একটি সুস্পষ্ট বার্তা দেবে। এটি একটি ডাইনামিক লোগো, যাতে ৯টি অগ্রাধিকার সম্পন্ন বিষয়কে ডটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। এগুলোর প্রত্যেকটিরই স্বতন্ত্র অর্থ আছে।

পোশাক শিল্পের মুখপাত্র সংগঠন বিজিএমইএ। বিজিএমইএ শিল্পকে নেতৃত্ব দিচ্ছে এবং সময়ের প্রয়োজনে শিল্পকে এগিয়ে নিতে যখন যে উদ্যোগ নেওয়া প্রয়োজন তাই নিচ্ছে। পোশাকশিল্পের টেকসই উন্নয়নকে আরও এগিয়ে নেওয়ার জন্য একটি রোডম্যাপ তৈরি করতে যাচ্ছে বিজিএমইএ, যা আমাদের সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি করা হচ্ছে।

ব্যবসা বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়