ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বক্ষ যুগলের আকার বাড়ানোর উপায়

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৩, ১৪ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সুন্দর আকারের বক্ষ যুগল প্রায় প্রতিটি মহিলার কাছেই আকর্ষণের বিষয়। বক্ষ যুগল বা স্তনের আকার বহু মহিলার ক্ষেত্রেই আত্মবিশ্বাস বা সৌন্দর্য ধরে রাখার নানান ধরনের মাধ্যম হয়ে ওঠে। অনেকেই মনে করেন, স্তনের আকার সঠিক না হলে, দৈহিক সৌন্দর্যে কিছুটা প্রভাব পড়ে। যদিও রূপের আসল সিক্রেট একজন মহিলার ভালো থাকার মধ্যেই লুকিয়ে থাকে! এদিকে স্তনের পরিচর্যায় বহু মহিলাই নানান রকমের পন্থা অবলম্বন করেন। অনেকে বলে থাকেন এতে অলিভ অয়েল বেশ কার্যকরী।

যদিও এমন কোনো প্রমাণ এখনো পাওয়া যায়নি যে, অলিভ অয়েলে স্তনের আকারে বিশাল কোনও পরিবর্তন হয় বা বেড়ে যায়, অনেক ক্ষেত্রে স্তনের আকার বড় করা নিয়ে ঝুঁকির প্রসঙ্গও উঠে আসে। তবে বলা হয়ে থাকে, কিছু তেল স্তনের আকার বাড়িয়ে তুলতে সাহায্য করে, আর অলিভ অয়েল তাদের মধ্যে অন্যতম।

অলিভ অয়েলের উপকারিতা: অলিভ অয়েলে থাকা কিছু গুণ কোষে রক্ত চলাচলকে বাড়িয়ে দেয়। তারফলে স্তনের আকার বেড়ে যেতে সাহায্য করে। এই তেল মালিশ করলে শুধু স্তনের আকার বাড়ে, তা নয়। সঙ্গে সঙ্গে স্তনকে সুঢৌলও করে তোলে। 

কীভাবে মালিশ করবেন: এই তেল মালিশ করতে হলে আঙুলে তেল নিয়ে ১০ থেকে ১৫ মিনিট ক্লক ওয়াইজভাবে এক দিকে ঘোরাতে থাকুন আঙুল। রোজ স্নানের সময় এভাবে তেল মালিশ করলে ২ থেকে ৩ মাস পরে স্তনের আকারে বৃদ্ধি নজর করা যাবে। তবে অলিভ অয়েল ছাড়াও স্তনের আকার বাড়াতে রোজ ব্যায়াম করা খুবই জরুরি।

স্তনের আকার বাড়াতে অন্যান্য তেল: স্তনের ত্বক ভালো রাখতে ও স্তনকে কোনো সংক্রমণ থেকে রক্ষা করতে লবঙ্গ তেল জরুরি। আমন্ড অয়েল রক্ত চলাচলে উপকার দেয়। এটি স্তনের স্বাস্থ্যের জন্য খুব উপকারী। এই তেল নিয়মিত মালিশে পাওয়া যায় উপকার। এছাড়াও নারকেল তেল দিয়ে স্তন মালিশ করার চল রয়েছে। এতে স্তনের ত্বক ও আকার দুটিতেই উন্নতি দেখা যায়। (এই প্রতিবেদনের তথ্য প্রচলিত তথ্যের উপর ভিত্তি করে নেয়া হয়েছে। এর বিস্তারিত জানতে বিশেষজ্ঞের পরামর্শ নিন।)

সর্বশেষ
জনপ্রিয়