ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল আজ হচ্ছে না

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৮, ২৮ নভেম্বর ২০২২  

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল আজ হচ্ছে না

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল আজ হচ্ছে না

আবারও পিছিয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০-এর ফল প্রকাশ। আজ সোমবার (২৮ নভেম্বর) প্রকাশ করা হতে পারে, এমন তথ্য থাকলেও তা হচ্ছে না।

ফল প্রকাশের জন্য নতুন করে তারিখ ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সোমবার (২৮ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০-এর ফলাফল প্রকাশে প্রকৃত শূন্যপদ পূরণের অপরিহার্যতা যাচাই-বাছাইপূর্বক চূড়ান্ত করে এ পরীক্ষার ফলাফল আগামী ১৪ ডিসেম্বর প্রকাশ করা হবে।

সোমবার (২৮ নভেম্বর) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনও এ তথ্য নিশ্চিত করেছেন। ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদে নিয়োগের জন্য ফলাফল প্রকাশ করা হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

এর আগে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল এবার ৪৫ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

গত বৃহস্পতিবার প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হওয়ার কথা ছিল। কিন্তু টেকনিক্যাল সমস্যার কারণে ফল প্রকাশ করা সম্ভব হয়নি।

সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির কারণে সে সময় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। চলতি বছর লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হয়েছে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

সর্বশেষ
জনপ্রিয়