ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পিরোজপুরে বর্ণিল মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে বর্ষবরণ উদযাপন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৪, ১৪ এপ্রিল ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

পিরোজপুর জেলায় আজ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলা নববর্ষের ১৪২৯ সনের বর্ষবরণ উদযাপিত হয়েছে। সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে একটি বর্ণিল মঙ্গল শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সরকারি বালক বিদ্যালয় মাঠে বৈশাখী মেলা প্রাঙ্গণে শেষ হয়।

এ শোভাযাত্রায় রং-বেরং এর পোশাকে বিভিন্ন সাজে সজ্জ্বিত হয়ে শতশত শিক্ষার্থী এবং বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ অংশগ্রহণ করে।
বাঙ্গালির হাজার বছরের ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরার জন্য বিভিন্ন ধরনের প্রদর্শনী এ শোভাযাত্রাকে আকর্ষণীয় করে তোলে। শোভাযাত্রা শেষে বালক বিদ্যালয় মাঠে ৩ দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান  । মঙ্গল শোভাযাত্রায় ও বৈশাখী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক চৌধুরী রওশন ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো: হুমায়ুন কবীর, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট  মনিরা পারভীন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: বশির আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার গৌতম চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ ফিরোজ, জেলা শিক্ষা অফিসার মো: ইদ্রিস আলী আজিজীসহ সরকারি বিভিন্ন দপ্তর প্রধানগণ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দসহ বিভিন্ন শ্রেণীও পেশার মানুষ অংশগ্রহণ করে। জেলা প্রশাসক তার উদ্বোধনী বক্তব্যে বলেন আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যকে হারিয়ে যেতে দেয়া হবে না। এ প্রজন্মকে আমাদের অতীতের গৌরবের সবকিছু জানাতে হবে। মেলায় শতাধিক ষ্টলে বিভিন্ন ধরনের তৈজসúত্র, মৃৎশিল্পের বিভিন্ন দ্রব্যসহ কামার, কুমার, জেলে, তাঁতীসহ বিভিন্ন পেশার মানুষদের তৈরি জিনিসপত্র দিয়ে সাজানো হয়েছে। উদ্বোধনের সাথে সাথেই বিভিন্ন বয়সের মানুষের মেলা প্রাঙ্গণে উপচেপড়া ভিড় পরিলক্ষিত হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়