ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাবনায় ঈদ উপলক্ষে জমিসহ ঘর পাচ্ছে ৩৭৩ পরিবার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৪, ২৪ এপ্রিল ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুজিববর্ষ উপলক্ষে ঈদ উপহার হিসেবে পাবনার ৩৭৩ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর। গতকাল শনিবার (২৩ এপ্রিল) বিকেলে পাবনা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এতথ্য জানান জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা প্রশাসক জানান, মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন (‘ক’ শ্রেণি) পরিবারের জন্য নির্মিত ঘরগুলো এবারের ঈদ উপহার হিসেবে হস্তান্তর করা হবে। মঙ্গলবার সারা দেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ পর্যায়ে পাবনার ৯টি উপজেলার ৩৭৩টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। এর মধ্যে সাঁথিয়ায় ১৩০টি, ঈশ্বরদীতে ৬০টি, বেড়াতে ৫০টি, পাবনা সদরে ৪৭টি, আটঘরিয়ায় ২৮টি, চাটমোহরে ২২টি, সুজানগরে ১৮টি, ভাঙ্গুড়ায় ১০ এবং ফরিদপুর উপজেলায় ৮টি গৃহহীনদের ঘর বুঝিয়ে দেওয়া হবে।

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন আরও জানান, এ পর্যায়ে পাবনার ৬৫৪টি পরিবারের মাঝে ঘর বরাদ্দ দেওয়া হয়েছিল। বাকি ঘরের নির্মাণকাজ অব্যাহত রয়েছে। সেগুলোর কাজও শেষ পর্যায়ে। কাজ শেষে বরাদ্দ পাওয়াদের মাঝে এগুলো বুঝিয়ে দেওয়া হবে। অবশিষ্ট ঘরের কাজ জুনের মধ্যেই শেষ হবে।

এর আগে পাবনায় দুই পর্বে ১৪২৩টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার টাকা। এসব ঘরে বিদুৎ, রাস্তা, স্যানিটারি, পানিসহ সব সুবিধার ব্যবস্থা রয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিমুল আকতার, সহকারী কমিশনার নাজমুল সাদাত রত্ন উপস্থিত ছিলেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়