ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

পবিত্র রমজান মাস উপলক্ষে পথে পথে ইফতার দিচ্ছে যুবলীগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৮, ১৩ এপ্রিল ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

পবিত্র রমজান মাস উপলক্ষে পটুয়াখালী শহরের বিভিন্ন সড়কে প্রতিদিন ইফতারে রান্না করা খাবার বিতরণ করছে যুবলীগ। প্রথম রমজান থেকেই এই কার্যক্রম পরিচালনা করছে তারা।

জেলা যুবলীগের নেতাকর্মীরা জানান, প্রতিদিন দুপুরের পর থেকেই তারা ইফতারে বিতরণের জন্য খাবার তৈরি করেন। আসরের নামাজের পর প্রতিদিন ভিন্ন ভিন্ন স্থানে খাবারগুলো সাজিয়ে রাখা হয় এবং পথচারী, অসহায়সহ নিম্ন আয়ের মানুষের হাতে খাবার তুলে দেওয়া হয়।

সারাদিন রোজা রেখে পথে পথে এই ইফতার বিতরণ কার্যক্রমকে সকলেই স্বাগত জানিয়েছে।

ইফতার পাওয়া রিকশাচালক আবুল হোসেন বলেন, ‘বাজারে জিনিসপত্রের যে দাম হেতে ইফতারে জন্য ভালো কিছু জোডানো সম্ভব না। তয় আইজ যুবলীগের ভাইরা খিচুড়ি দেছে। বাসায় লইয়া যাইতেছি। আল্লাহ হেগো মঙ্গল করুক।’

একই ধরনের অনুভূতি প্রকাশ করেন হাট বাজারে শাক সবজি বিক্রেতা আম্বিয়া বেগম। তিনি বলেন, ‘আল্লাহ অনেকেরেই ধন সম্পদ দেছে কিন্তু মানুষেরে দান করার মন দেয় নাই। এই ভাইরা আমাগো প্রতিদিন যে ইফতার দেতেছে তা বাসায় নিয়া মন ভইরা খাইতে পারতেছি।’

পটুয়াখালী জেলা যুবলীগের সাধারণত সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সোহেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে পটুয়াখালী জেলা যুবলীগের উদ্যোগে রোজাদারদের মাঝে ইফতার বিতরণের এই কার্যক্রম চলমান রাখা হয়েছে।

পটুয়াখালী জেলা যুবলীগের এই ইফতার বিতরণ কার্যক্রম শেষ রমজান পর্যন্ত চলমান থাকবে বলে জানান আয়োজকরা।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়