ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

পদ্মা সেতু উদ্বোধনে উচ্ছ্বসিত সংযুক্ত আরব আমিরাতের প্রবাসীরা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩৬, ২৮ জুন ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় উচ্ছ্বসিত সংযুক্ত আরব আমিরাতের প্রবাসীরা। বিশেষ করে দেশের বৃহত্তর ফরিদপুরের প্রবাসীরা আনন্দে মেতেছেন।

গত শনিবার (২৫ জুন) সন্ধ্যায় স্থানীয় সময় আমিরাতের শারজায় এ উপলক্ষে বিশেষ উৎসবের আয়োজন করে বৃহত্তর ফরিদপুরবাসী। উৎসবে শিশু কিশোরদের নানা রকমের প্রতিযোগিতার পাশাপাশি ছিল আঞ্চলিকজোট গান, নৃত্যের বিশেষ আয়োজন।

বৃহত্তর ফরিদপুর সমিতির আয়োজনে পদ্মা সেতু উদ্বোধনে উৎসবের সঙ্গে ছিল ‘একটি স্বপ্নের উন্মোচন শীর্ষক’ আলোচনা সভা। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।

তিনি তার বক্তব্যে বলেন, ‘পদ্মা সেতুর উদ্বোধনের মধ্যদিয়ে দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের বাস্তবায়ন হয়েছে৷ পদ্মা সেতু শুধু দুই পাড়ের মানুষের সংযোগ সৃষ্টি করেনি সঙ্গে সঙ্গে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে৷ দেশের জিডিপির প্রবৃদ্ধিতে এক দশমিক ২৩ শতাংশ অবদান রাখবে এ সেতু। আর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জিডিপি বাড়বে ২ দশমিক ৩ শতাংশ। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সব ষড়যন্ত্র মোকাবিলা করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছেন।’

বুলবুল আহম মুকুলের সভাপতিত্বে, আরিফুর রহমান ও মাহবুবার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কনসাল জেনারেলের সহধর্মিণী আবিদা হোসেন, মিজানুর রহমান শওকত আলি মোল্লা, শাহীন প্রমুখ।

সবশেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা৷ উৎসবে অংশ নেওয়া সবার জন্য ছিল র‍্যাফেল ড্র। রাতের খাবারের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সর্বশেষ
জনপ্রিয়