ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নেত্রকোণায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ১২০২ টি পরিবার

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৯:৪১, ২২ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সারাদেশের ন্যায় আজ বুধবার নেত্রকোণাতেও ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ জেলায় আরও ১২০২ টি ভূমি ও গৃহহীন পরিবার ঘর পাচ্ছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ৩য় পর্যায়ের অবশিষ্ট ৫৯৬টি এবং ৪র্থ পর্যায়ের ৬০৬টি সহ মোট ১২০২টি পরিবারের মাঝে বুধবার ভূমি ও গৃহ হস্তান্তর করা হবে। 

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, এ পর্যন্ত নেত্রকোণা জেলার ১০ উপজেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-০২ প্রকেল্পের আওতায় সর্বমোট ৩৯২৭ টি পরিবারকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবার চিহ্নিত করা হয়েছে।

তারমধ্যে প্রথম পর্যায়ে ৯৬০ টি, দ্বিতীয় পর্যায়ে ৯২৫ টি, তৃতীয় পর্যায়ে ৫১২ টি, অন্যান্য (গুচ্ছগ্রামে ৬০ টি) গৃহ নির্মাণের মাধ্যেমে এই পর্যন্ত ১৪৬৬ টি ক শ্রেণির ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ হস্তান্তর করা হয়। তৃতীয় পর্যায়ে অবশিষ্ট ৫৯৬ টি এবং চতুর্থ পর্যায়ের ৬০৬ টি ঘর নির্মাণ কার্যক্রম হাতে নেয়া হয়। যার মধ্যে ১০৬৭ টি নির্মাণ সম্পন্ন হয়েছে। ১৩৫টির কাজ চলমান রযেছে। বরাদ্দপ্রাপ্তি স্বাপেক্ষে খালিয়াজুরী উপজেলাধীন অবশিষ্ট ২৫৯ টি পরিবারকে পুর্নবাসন করা হবে। 

তিনি আরও জানান, জেলার সদর, পূর্বধলা, বারহ্ট্টা, দুর্গাপুর, কেন্দুয়া, কলমাকান্দা, আটপাড়া ও মোহনগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। ইতোপূর্বে গত বছরের ২১ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী জেলার মদন উপজেলাকে ভূমি ও গৃহহীন ঘোষণা করেন। 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়