ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নেত্রকোণা জেলার দুর্গাপুরে গুণী শিল্পীদের অনুদান প্রদান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪৮, ২১ মার্চ ২০২৩  

নেত্রকোণা জেলার দুর্গাপুরে গুণী শিল্পীদের অনুদান প্রদান

নেত্রকোণা জেলার দুর্গাপুরে গুণী শিল্পীদের অনুদান প্রদান

‘‘তৃণমুল মানুষের জন্য সংস্কৃতি’’ এই প্রতিপাদ্যে আলোচনা সভা, গুণী শিল্পীদের আর্থিক সহায়তা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মধ্য দিয়ে নেত্রকোণার দুর্গাপুরে এক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও জেলা শিল্পকলা একাডেমির সহাযোগিতায় উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে মঙ্গলবার দুপুরে এ উৎসব অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে শিল্পকলা একাডেমি মিলনায়তনে মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার ও একাডেমির সভাপতি মোহাম্মদ রাজীব-উল-আহসান এর সভাপতিত্বে একাডেমির সাধারণ সম্পাদক তোবারক হোসেন খোকন এর সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনা করেন, সাবেক প্রদান শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীরেশ্বর চক্রবর্ত্তী, একেএম ইয়াহিয়া, প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, সাবেক উপজেলা চেয়ারম্যান কবি আব্দুল্লাহ হক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ প্রমুখ।

আলোচনা শেষে, উপজেলার বিভিন্ন এলাকায় বসবাসরত বিভিন্ন বিষয়ে পারদর্শী ২৫জন সাংস্কৃতিক সেবীদের মধ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় এবং কেন্দ্রীয় শিল্পকলা একাডেমি থেকে প্রেরীত বিশেষ অনুদান প্রদান করা হয়। পরে বাঙ্গালীর ঐতিহ্য পুঁথিগান পরিবেশন করেন প্রবীন শিল্পী সাত্তার বয়াতি, অভিনয় প্রদর্শন করেন প্রবীন নাট্যশিল্পী অপুর্ব রাংসা, আবৃত্তি করেন প্রবীন শিল্পী বীরেশ্বর চক্রবর্ত্তী, সংগীত পরিবেশন করেন শান্ত দে, তন্ধী চক্রবর্ত্তী, তোবারক হোসেন খোকন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়