ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

নাটোরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের নিবন্ধন শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৯, ১০ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি-২০২২ এর নিবন্ধন কার্যক্রম জেলা সদর উপজেলায় আজ শুক্রবার থেকে শুরু হয়েছে। এরআগে বাড়ি-বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হয়।
সকাল ১০টায় কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজে নিবন্ধন কার্যক্রম শুরু হয়। হালনাগাদ তালিকায় অন্তর্ভূক্ত ব্যক্তিরা লম্বা লাইনে দাঁড়িয়ে পর্যায়ক্রমে ছবি তুলছেন, ১০ আঙুলের ছাপ দিচ্ছেন এবং আইরিসের ছবি তুলছেন।
নিবন্ধন কেন্দ্রে ছয়টি বুথে যুগপৎভাবে কার্যক্রম চলছে। নির্বাচন অফিসের এই কার্যক্রমে সহযোগিতা প্রদান করছেন স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ।
নাটোর পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মলয় কুমার রায় বলেন, তথ্য সংগ্রহকালে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত ব্যক্তিদের শনাক্ত করেছি আমরা এবং নির্ভূলভাবে তথ্য সংগ্রহ ফরম পূরণে সহযোগিতা করেছি। আজ নিবন্ধন কার্যক্রমে সহযোগিতা প্রদান করছি।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী নাফিজা ইয়াসমিন অথিব্যক্তি ব্যক্ত করে বলেন, ভোটার তালিকায় আমার নাম যাচ্ছে, জাতীয় পরিচয়পত্র পাবো, মনে হচ্ছে দেশের গর্বিত নাগরিকের স্বীকৃতি পেতে যাচ্ছি।
নাটোর সদর উপজেলা নির্বাচন অফিসার মো. সাইফুল ইসলাম জানান, গত ২০ মে থেকে গতকাল পর্যন্ত নাটোর সদর উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচিতে ১৫ হাজার ৫৪০ ব্যক্তি তথ্য সংগৃহীত হয়েছে। এসব ব্যক্তিরা পর্যায়ক্রমে আজ থেকে ৩০ জুলাই পর্যন্ত নিবন্ধিত হবেন।
জেলা নির্বাচন অফিসার মো. কামরুল ইসলাম বলেন, সদর উপজেলা ছাড়াও সিংড়া উপজেলায় আজ থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের নিবন্ধন শুরু হয়েছে। জেলার অন্যান্য উপজেলাতে তথ্য সংগ্রহের কাজ চলছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়