ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

দোষী প্রমাণিত রোনালদো, তাহলে কি ক্যারিয়ার শেষ?

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৩১, ২৫ সেপ্টেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে অবাঞ্ছিত আচরণের জন্য দোষী সাব্যস্ত করেছে ইংল্যান্ডের ফুটবল সংস্থা এফএ।

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) এভারটনের কাছে ম্যানচেস্টার ইউনাইটেডের হারের পরে মেজাজ হারান রোনালদো। সেদিন সি আর সেভেনের বিরুদ্ধে এক দর্শকের মোবাইল ফোন মাটিতে আছড়ে ফেলে দেওয়ার অভিযোগ ওঠে।

গণমাধ্যমে এই ভিডিও ছড়িয়ে পড়তেই আলোড়ন পড়ে যায়। রোনালদো অবশ্য পড়ে ক্ষমাও চেয়েছিলেন। কিন্তু এফএ শুক্রবার তাকে দোষী সাব্যস্ত করে।

গুডিসন পার্কে সেদিন ম্যাচের পরে সামনে রোনালদোকে দেখতে পেয়ে ছবি তুলতে মোবাইল বাড়িয়েছিল ১৪ বছর বয়সী এক এভারটন সমর্থক। ক্ষিপ্ত সি আর সেভেন ফোন মাটিতে আছড়ে ফেলে দিয়েছিলেন।

পরে রোনালদো গণমাধ্যমে সেই কিশোর দর্শকের কাছে ক্ষমাপ্রার্থনা করে লিখেছিলেন, ‘রাগের মাথায় কাজটা করে ফেলেছি। এর জন্য ক্ষমা চাইছি। যদি সম্ভব হয়, আমি সেই সমর্থককে ওল্ড ট্র্যাফোর্ডে খেলা দেখার জন্য আমন্ত্রণ জানাতে চাইব।’

এই পোস্টে অবশ্য খুব একটা লাভ হয়নি। গত আগস্টে রোনালদোকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায় পুলিশ। তার বিরুদ্ধে অপমান করা এবং সম্পত্তির ক্ষতি করার অভিযোগ ওঠে।

এরপর শুক্রবার এফএ-র তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘নিয়ম ভেঙেছেন রোনালদো। গত ৯ এপ্রিল এভারটনের বিরুদ্ধে ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচ শেষ হওয়ার পরে যে আচরণ তিনি করেছেন, তা অবাঞ্ছিত ও হিংসাত্মক।’

সর্বশেষ
জনপ্রিয়