ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ট্রি হাউস: যেখানে ঘরে বসেই পাহাড়, সমুদ্রের সৌন্দর্য উপভোগ করা যায়

ভ্রমণ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩১, ২৭ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাহাড় হোক বা সমুদ্র- এক এক জনের পছন্দ এক এক রকম। বিশ্বের নানা প্রান্তে এমন কয়েকটি রিসোর্ট রয়েছে যেখানে প্রতিটি ঘর থেকে পাহাড় এবং সমুদ্রের সৌন্দর্য উপভোগ করা যায়। শুধু তাই নয়, এই সব রিসোর্ট থেকে পাহাড়ের শোভা দেখতে অনেকেরই বুক কেঁপে যেতে পারে।

সিক্রেট বে রিসোর্ট

পাহাড় এবং সমুদ্রে ঘেরা ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের একটি দ্বীপ ডমিনিকা। যারা পাহাড় এবং সমুদ্র- দুইয়ের স্বাদ এক জায়গায় খুঁজে পেতে চান, তাদের জন্য ডমিনিকার ‘সিক্রেট বে’ রিসোর্টটি উপযুক্ত। পাহাড়ের চূড়ায় গড়ে ওঠা ‘সিক্রেট বে’ একটি ভিলা রিসোর্ট। সুইমিং পুল থেকে শুরু করে তার সামনে বসার জায়গা, বিশাল রান্নাঘর- সবই রয়েছে এই রিসোর্টে। খোলা আকাশের নিচে খাওয়া-দাওয়ার আলাদা ব্যবস্থা রয়েছে ‘সিক্রেট বে’ রিসোর্টে। ভিলার প্রতিটি ঘর থেকে সমুদ্রের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায়।

ট্রি হাউস রিসোর্ট

‘ট্রি হাউস’-এর মধ্যে স্পায়ের সুবিধাও পাওয়া যায় এই রিসোর্টে। শুধু তাই নয়, অ্যাডভেঞ্চারপ্রেমী মানুষ এই রিসোর্টে থাকলে ডাইভিং‌ এবং হাইকিংয়ের মতো অ্যাডভেঞ্চার উপভোগ করতে পারেন।

মাসাই মারায় একটি বিখ্যাত সাফারি রিসোর্ট অঙ্গমা মারা 

আফ্রিকার কেনিয়ার মাসাই মারা পর্যটনকেন্দ্র হিসাবে বিশ্বখ্যাত। মাসাই মারায় একটি বিখ্যাত সাফারি রিসোর্ট ‘অঙ্গমা মারা’। সোয়াহিলি ভাষায় এর অর্থ ‘বাতাসের মাঝে স্থগিত’। ১৯৮৫ সালে মুক্তি পাওয়া ‘আউট অফ আফ্রিকা’ ছবির শুটিং হয়েছিল ‘অঙ্গমা মারা’ রিসোর্টে। এই রিসোর্টটি এতো উঁচুতে অবস্থিত যে এখান থেকে মাসাই মারাকে খুব ভালো ভাবে দেখতে পাওয়া যায়। ফোটো তোলার জন্য আলাদা ফোটোগ্রাফি স্টুডিয়ো রয়েছে এই রিসোর্টে। ‘অঙ্গমা মারা’ রিসোর্টে রয়েছে প্রায় ১২ মিটার গভীর একটি সুইমিং পুল। আর্ট গ্যালারি, শরীরচর্চার জন্য ফিটনেস সেন্টার এবং একটি আলাদা স্টুডিয়ো রয়েছে যেখানে স্থানীয় নারীরা নানা জিনিস তৈরি করেন।

মোনাস্টেরো সান্টা রোসা হোটেল অ্যান্ড স্পা রিসোর্ট

ইতালির আমালফি উপকূলে পাহাড়ের ধাপ কেটে তৈরি করা হয়েছে ‘মোনাস্টেরো সান্টা রোসা হোটেল অ্যান্ড স্পা’ রিসোর্ট। আমালফি, পোসিটানো, রাভেলো শহর থেকে ‘মোনাস্টেরো সান্টা রোসা হোটেল অ্যান্ড স্পা’ রিসোর্টে পৌঁছতে ২০ মিনিট সময় লাগে। নৌকা বা গাড়ি করে এই রিসোর্টে যাওয়া যায়।‘মোনাস্টেরো সান্টা রোসা হোটেল অ্যান্ড স্পা’ রিসোর্টের সামনে পাঁচটি ধাপে কাটা বাগান রয়েছে। এই বাগানে বসে খাওয়া-দাওয়াও করা যেতে পারে। ‘মোনাস্টেরো সান্টা রোসা হোটেল অ্যান্ড স্পা’ রিসোর্টের বাগানের সামনেই রয়েছে ‘ইনফিনিটি পুল’। এই পুল থেকে সমুদ্র, পাহাড় এবং শহরের সুন্দর দৃশ্য উপভোগ করা যায়।

পোস্ট রাঞ্চ ইন রিসোর্ট

ক্যালিফর্নিয়ায় পাহাড়ের কোলে রয়েছে ‘পোস্ট রাঞ্চ ইন’ রিসোর্ট। সমুদ্রপৃষ্ঠ থেকে এক হাজার ২০০ ফুট উপরে এই রিসোর্ট গড়ে উঠেছে। ‘পোস্ট রাঞ্চ ইন’ রিসোর্টটির মূল আকর্ষণ কাচে ঘেরা রেস্তোরাঁ। পাহাড়ের কোলে এই রেস্তোরাঁটি এমন ভাবে বানানো হয়েছে যেন দেখে মনে হবে, মাঝ আকাশ থেকে রেস্তরাঁটি ঝুলছে। সমুদ্রের বুকে সূর্যাস্ত দেখা থেকে শুরু করে স্পা এবং সুইমিং পুলের বিশেষ সুবিধা পাওয়া যায় ‘পোস্ট রাঞ্চ ইন’ রিসোর্টে।

অনন্তরা আল জাবাল আল আখদার রিসোর্ট

ওমানে অবস্থিত ‘অনন্তরা আল জাবাল আল আখদার রিসোর্ট’টিও বেশ জনপ্রিয়। শোনা যায়, ১৯৮৬ সালে এই রিসোর্টে চার্লস এবং ডায়ানা গিয়েছিলেন। ‘অনন্তরা আল জাবাল আল আখদার রিসোর্ট’-এ মোট ১১৫টি ঘর রয়েছে। রয়েছে ৬টি রেস্তোরাঁও। এই রিসোর্টের অতিথিরা পাহাড়ের গায়ে যে গ্রামগুলো রয়েছে সেখানে ঘুরতে যেতে পারেন। রিসোর্টের তরফে পাহাড়ের আশপাশে বাইক নিয়ে ঘুরে বেড়ানোর আয়োজনও করা হয়।বে দক্ষ। প্রতিটি পরীক্ষাতেই সফল। প্রজেক্ট বন্ধ হয়ে যাওয়ায় স্কিনারের মনে দুঃখ থাকলেও তিনি এই ভেবে খুশি ছিলেন যে, তার পরীক্ষা সফল হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়