ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

টুইটারে যিশুর অ্যাকাউন্ট, তাতে ব্লু টিকও আছে!

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১২:৩৪, ১৩ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অর্থের বিনিময়ে ব্লু টিক নেওয়ার সুযোগ দেয় টুইটার। টুইটারের নতুন মালিক ইলন মাস্কের ঘোষণা অনুযায়ী প্রতি মাসে আট ডলারের বিনিময়ে যে কাউকে অ্যাকাউন্টে ভেরিফায়েড দেখানোর সুযোগ করে দেওয়া হয়। আর সেই সুযোগ কাজে লাগিয়ে যিশু খ্রিস্ট নামের একটি টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক নেওয়া হয়েছে।

ভেরিফাই নেওয়ার পর যিশু খ্রিস্ট নামের টুইটার থেকে টুইট করে বলা হয়, ‘আমি ধারণা করা হচ্ছে আমি ভুয়া?’ পোস্টটি দ্রুত ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করে। সেখানে নানা হাস্যকর প্রতিক্রিয়া প্রকাশ করেন টুইটার ব্যবহারকারীরা। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘দয়া করে একমাত্র আমাকেই অনুসরণ করুন যিশু। আমি একবার আপনাকে সমুদ্র সৈকতে নিয়ে গিয়েছিলাম’। এমন নানা মন্তব্যে মজা নিয়েছেন টুইটার ব্যবহারকারীরা।

মূলত অর্থের বিনিময়ে ব্লু টিক নেওয়ার সুযোগ দেওয়ায় টুইটারে ভুয়া অ্যাকাউন্ট বেড়ে গেছে। এই সুযোগে বহু তারকা এবংকি নামিদামি কোম্পানির নামেও ভুয়া অ্যাকাউন্ট খুলে তা অফিসিয়াল বলে দাবি করা হচ্ছে।

সবশেষ পাওয়া খবর অনুযায়ী, টুইটার অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ব্লু টিক পাওয়ার জন্য মাসিক সাবস্ক্রিপশনের যে নিয়ম চালু করেছিল টুইটার তা স্থগিত করা হয়েছে। 

সর্বশেষ
জনপ্রিয়