ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জন আক্রান্ত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:২৯, ৩ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে করোনায় সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নতুন ৩ জন আক্রান্ত হয়েছে। সংক্রমণের হার ২ দশমিক ২৫ শতাংশ। জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্ট থেকে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, নগরীর সাত ল্যাবরেটরিতে গতকাল ১৩৩ জনের নমুনায় নতুন ৩ জন আক্রান্ত শনাক্ত হয়। আক্রান্ত ৩ জনই শহরের। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লক্ষ ২৯ হাজার ৪৭১ জন। সংক্রমিতদের মধ্যে ৯৪ হাজার ৪০১ জন শহরের ও ৩৫ হাজার ৭০ জন গ্রামের বাসিন্দা। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ৫০ জনের নমুনা পরীক্ষায় শহরের ২ জনের শরীরে সংক্রমণ ধরা পড়ে। ইম্পেরিয়াল হাসপাতালে ১৫ নমুনার একটিতে করোনার জীবাণু পাওয়া যায়। এছাড়া, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ৩১, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৮, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ৬, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ১৯ ও এভারকেয়ার হসপিটাল ল্যাবরেটরিতে ৪টি নমুনা পরীক্ষা করা হয়। পাঁচ ল্যাবে পরীক্ষিত ৬৮ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ও ল্যাব এইডে কোনো নমুনা পরীক্ষা হয়নি। নমুনা সংগ্রহের কোনো কেন্দ্রে কারো এন্টিজেন টেস্ট হয়নি।

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, শেভরনে ৪ ও ইম্পেরিয়াল হাসপাতালে ৬ দশমিক ৬৬ শতাংশ এবং চমেকেহা, এপিক হেলথ কেয়ার, মেট্রোপলিটন হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ০ শতাংশ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়