ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

গ্রামগঞ্জে সাধারণ মানুষের আয় বেড়েছে: পরিকল্পনামন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৭, ৫ জুলাই ২০২২  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, গ্রামগঞ্জে সাধারণ মানুষের আয় বেড়েছে। যারা মধ্যবিত্ত ছিল তারা উচ্চবিত্ত হয়ে গেছে। তারা মানুষকে সহায়তা করতে পারছে।

মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এখন আমাদের দুটি কাজ- ত্রাণ ও নির্মাণ। গ্রামের ঘরগুলোর খারাপ অবস্থা। তাই আমি ব্যক্তিগতভাবে গ্রামের ঘরে যেন অন্তত ফ্লোর এবং চারটি খুঁটি পাকা থাকে সেই ব্যবস্থা করার চিন্তা করেছি। আমরা পাকা খুঁটি দিয়ে মানুষের জন্য ঘর তৈরি করে দেব। ৪-৫ ইঞ্চি সিসি ঢালাই দিয়ে ফ্লোর পাকা করে দেব। এমন একটা প্রকল্প নেব।

তিনি আরো বলেন, বসতবাড়ির পরেই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সড়ক। গ্রামীণ সড়কগুলো প্রায় বিধ্বস্ত। এগুলোকে প্রাথমিকভাবে চলার ব্যবস্থা করে দিতে হবে। হেঁটে হলেও যেন মানুষ চলতে পারে।

এ সময় এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে দ্রুত ক্ষতিগ্রস্ত সড়ক পুনর্নির্মাণের জন্য প্রকল্প পাঠানোর নির্দেশ দেন পরিকল্পনামন্ত্রী। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আরো উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের এমপি পীর ফজলুর রহমান মিসবাহ, র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক কামরুল হাসান, পুলিশের সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নুরুল ইসলাম, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুণা সিন্ধু বাবুল, র‍্যাব-৯ এর অধিনায়ক মোমিনুল হক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়