ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গোপালগঞ্জ বঙ্গমাতা চক্ষু হাসপাতালে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকীর কর্মসূচী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৫০, ১৬ মার্চ ২০২৩  

গোপালগঞ্জ বঙ্গমাতা চক্ষু হাসপাতালে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকীর কর্মসূচী

গোপালগঞ্জ বঙ্গমাতা চক্ষু হাসপাতালে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকীর কর্মসূচী

গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্ম বার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হবে।
১৭মার্চ সকালে বঙ্গমাতা চক্ষু হাসপাতালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে  তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এ কর্মসূচির সূচনা করা হবে। এরপর বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাত করা হবে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় প্রার্থনা করা হবে।  পরে বঙ্গমাতা চক্ষু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসীর নেতৃত্বে হাসপতালের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। পরে তারা দোয়া-মোনাজাতে অংশ নেবেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে শুক্রবার দিনব্যাপী বঙ্গমাতা চক্ষু হাসপাতালের আউট ডোরে চক্ষু রোগীদের বিশেষ চিকিৎসা সেবা প্রদান করা হবে। এছাড়া আশ্রয়ণ প্রকল্প থেকে ছানি আক্রান্ত রোগীদের বাছাই করে এনে বিনামূল্যে অপারেশনের মাধ্যমে চোখের আলো ফিরিয়ে দেওয়া হবে।
এদিন বঙ্গমাতা চক্ষু হাসপাতালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হবে। এ উপলক্ষে হাসপাতালে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। চিত্রাংকন প্রতিযোগিতা শেষে অনুষ্ঠিত হবে আলাচনা সভা । পরে চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। এরপর অনুষ্ঠিত হবে শিশুদের মনোজ্ঞ  সাংস্কৃতিক অনুষ্ঠান।  
গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী এসব তথ্য জানিয়েছেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়