ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য সুপ্রিম কোর্টে সেবা নিশ্চিত করা হয়েছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪১, ৩ আগস্ট ২০২২  

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য সুপ্রিম কোর্টে সেবা নিশ্চিত করা হয়েছে

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য সুপ্রিম কোর্টে সেবা নিশ্চিত করা হয়েছে

সুপ্রিম কোর্ট লিগ্যাল কমিটির চেয়ারম্যান বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম বলেছেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্টে সরকারি আইনি সেবা নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বা ক্ষুদ্র জাতিসত্তা সম্প্রদায়ের দেশের সর্বোচ্চ আদালতে আইনি সহায়তা পাওয়ার ক্ষেত্রে যোগ্যতা আইনগত সহায়তা প্রদান নীতিমালায় নিশ্চিত করা হয়েছে। আইনগত সহায়তা প্রদান নীতিমালা, ২০১৪ অনুচ্ছেদ ২-এর (ঙ) উপ-অনুচ্ছেদ অনুসারে এ সম্প্রদায়ের যেকোনো লোকজন সরাসরি আইনি সেবা গ্রহণের ক্ষেত্রে যোগ্য বলে বিবেচিত হবেন।
    
সুপ্রিম কোর্ট মিলনায়তন ভবনে অনুষ্ঠিত লিগ্যাল এইড কমিটির ২২তম সভায় এ কথা বলেন তিনি। কমিটির চেয়ারম্যান বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এতে সভাপতিত্ব করেন। 

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম বলেন, প্রধান বিচারপতি সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির কার্যক্রমে সর্বাত্মক সহায়তা দিয়ে যাচ্ছেন। দেশে অসহায় ও অস্বচ্ছল মানুষের সেবা করার লক্ষ্য নিয়ে লিগ্যাল এইড কাজ করে যাচ্ছে।  

সভায় অংশ নেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট আবদুন নুর দুলাল, লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব সহকারী অ্যাটর্নি জেনারেল অবন্তী নূরুল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য সুব্রত কুমার কুন্ডু, হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মুহাম্মদ মোশারফ হোসাইন, জাতীয় আইনগত সহায়তা সংস্থার উপ-পরিচালক (প্রশাসন) সৈয়দ তফাজ্জল হাসান হিরু, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট সারোয়ার হোসেন, অ্যাডভোকেট মাহজাবিন রব্বানী দীপা, বেসরকারি সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন এর পক্ষে অ্যাডভোকেট রুমা সুলতানা প্রমুখ।
 
সভায় পর্যবেক্ষক সদস্য হিসেবে অংশ নেন ল' রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সহ-সভাপতি দিদারুল আলম দিদার ও যুগ্ম সম্পাদক ফজলুল হক মৃধা। সভায় কমিটির ২১তম সভার কার্যবিবরণী অনুমোদন করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়