ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কিশোরগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে ১১৫ গৃহহীন পরিবার

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৪:৪২, ২১ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ১১৫ ভূমি ও গৃহহীন পরিবার।

সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমি ও গৃহহীনদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৭টি, পাকুন্দিয়ায় ২২টি, ভৈরবে ৪৩টি ও অষ্টগ্রাম উপজেলায় ৩৩টি ঘরসহ মোট ১১৫টি ঘর বিতরণ করা হবে।

আগামীকাল বুধবার (২২ মার্চ) এসব ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ চারটি উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন।  

কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আবুল কালাম আজাদ এসব তথ্য জানান।

ডিসি জানান, কিশোরগঞ্জ সদর, পাকুন্দিয়া, ভৈরব ও অষ্টগ্রামসহ এই চারটি উপজেলায় ৫৬০টি পরিবার ভূমি ও গৃহহীন রয়েছেন। ইতোমধ্যে ৪৪৫টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।  

কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ১৩টি উপজেলায় দুই হাজার ৭৫৮টি ভূমি ও গৃহহীন পরিবার রয়েছে। এর মধ্যে আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় এক হাজার ৯২০টি পরিবারকে দুই শতাংশ জমিসহ ঘর দেওয়া হয়েছে। এছাড়াও এই প্রকল্পের আওতায় ব্যারাক হাউজ নির্মাণের মাধ্যমে ইটনা উপজেলার আড়ালিয়া ও মজলিশপুর আশ্রায়ণ প্রকল্পে ২৭০টি ভূমি ও গৃহহীন পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। চতুর্থ পর্যায়ে বরাদ্দ পাওয়া ৫৬৩টি ঘরের মধ্যে ২৯১টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আর অবশিষ্ট ২৭২টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে।  

এর আগে গত বছর জেলার কটিয়াদী উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছিল। এ নিয়ে জেলার ১৩টি উপজেলার মধ্যে পাঁচটি উপজেলা ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে।  

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়