ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কম দামে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনলো সিম্ফনি

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১২:১২, ১৬ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশের সর্বাধিক বিক্রিত মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট এবং ৯০ হার্জ রিফ্রেশ রেটের সিম্ফনি জেড৪৭।

ফোনটির অপারেটিং সিস্টেমে আছে লেটেস্ট অ্যান্ড্রোয়েড ১২। ২০:৯ অ্যাসপেক্ট রেশিও’র এন্টি-ফিঙ্গার টাচ প্যানেল এর এই হ্যান্ডসেটটিতে আছে ৬ দশমিক ৬ ইঞ্চ ইনসেল ভি নচ ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬০০। ১ দশমিক ৬ গিগাহার্জ এর পাওয়ারফুল এবং পাওয়ার অ্যাফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসর ইউনিসক টি৬০৬ এর ১২ ন্যানো মিটার চিপসেট এবং জিপিউ ৬৫০ মেগাহার্জ। এর সঙ্গে ৪ জিবি ডিডিআর ফোর র্যাম দিয়ে পাওয়া যাবে দারুণ পারফরম্যান্স। এর ইন্টারনাল স্টোরেজ আছে ৬৪ জিবি যা এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত। পাওয়ারফুল চিপসেট এবং ৬৫০ মেগাহার্জ জিপিউ থাকার কারনে এসফল্ট এইট, কল অব ডিউটির মতো হাইডিমান্ডিং গেমগুলো খেলা যাবে অনায়াসে।

নতুন এই স্মার্টফোনটিতে রয়েছে ১ দশমিক ৮৫ অ্যাপারচার এর ৫২ মেগাপিক্সেল ইউএইচডি রিয়ার ক্যামেরা যা দিয়ে তোলা যাবে মনোমুগ্ধকর এবং প্রাণবন্ত ছবি। সেলফি তোলার জন্য আছে ২ দশমিক শূন্য অ্যাপারচারের ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রিয়ার এবং ফ্রন্ট দুটি ক্যামেরাতেই স্যামসাং সেন্সর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফিচারসের উল্লেখযোগ্য ফিচারগুলো হলো এ আই মোড, বোথ ক্যামেরা পোট্রেইট, ওয়াটার মার্ক, অ্যানহ্যান্স লো লাইট ফটো, স্লো–মো. প্যানোরামা, ফেস বিউটি।

পাওয়ার ব্যাকআপ দিতে এতে আছে ৫ হাজার ৩০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি যা দেবে অনায়াসে দিন পার করার নিশ্চয়তা। দুটি ন্যানো সিম ব্যবহার করা যাবে এ স্মার্টফোনটিতে। মেমোরি কার্ডের জন্য রয়েছে আলাদা স্লট। এর ফেস আনলক ফিচার মুহূর্তেই ব্যবহারকারীর মুখাবয়ব রিড করতে পারবে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট, প্যাটার্ন লক ও পাসওয়ার্ড।

প্রয়োজনীয় সব সেন্সর যেমন জি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর, জাইরোস্কোপ সেন্সর এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে নতুন এ স্মার্টফোনটিতে।

স্পেশাল ফিচারসগুলোর মধ্যে অন্যতম হলো— ডিজিটাল ওয়েলবিয়িং, স্মার্ট কন্ট্রোল, আই কম্ফোর্ট, ডু নট ডিস্টার্ব মোড, স্ক্রীণ রেকোর্ডার এবং নটিফিকেশন লাইট।

আজ থেকে সিম্ফনি মোবাইলের সব আউটলেটে হানি ডিউ গ্রিন, লিনেন্ট ব্লু, ওসিয়ান গ্রিন এবং শ্যাডো অ্যাশ এ চারটি কালারে স্মার্টফোনটি পাওয়া যাবে। অপারেটর বান্ডেল অফারসহ মাত্র ১১ হাজার ৪৯৯ টাকায় (ভ্যাট ছাড়া)।

সর্বশেষ
জনপ্রিয়