ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কনফারেন্সে অংশ নিতে কক্সবাজার যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১১০ শিক্ষক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৩৬, ১৯ মার্চ ২০২৩  

কনফারেন্সে অংশ নিতে কক্সবাজার যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১১০ শিক্ষক

কনফারেন্সে অংশ নিতে কক্সবাজার যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১১০ শিক্ষক

অ্যাকাডেমিক কনফারেন্সে অংশ নিতে কক্সবাজারে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের ১১০ শিক্ষক।

জানা যায়, রোববার (১৯ মার্চ) সকাল থেকে মোট চারটি ফ্লাইটে তারা কক্সবাজার পৌঁছবেন। সোমবার (২০ মার্চ) দিনব্যাপী অ্যাকাডেমিক কনফারেন্সে অংশ নেবেন তারা। দুটি সেশনে অনুষ্ঠিত হবে এ কনফারেন্স।

কনফারেন্সে যা থাকছে : 

জানা গেছে, সোমবারের প্রথম সেশন উদ্বোধনী বক্তব্য দেবেন সেশনের মডারেটর ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান। সকাল ১০টায় এই সেশনটি শুরু হবে। এরপর সেশনের মূল প্রবন্ধ উপস্থাপন করবেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের পরিচালক ড. ইমতিয়াজ আহমেদ।

এই সেশনে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিনাত হুদা, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. সেলিম রায়হান ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গোবিন্দ চক্রবর্তীর আলোচনা করার কথা রয়েছে।

সবশেষে বেলা ১২টা ২০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের অনারারি অধ্যাপক ও ইতিহাস বিভাগের বঙ্গবন্ধু চেয়ার ড. আতিউর রহমান সেশনের সভাপতি হিসেবে প্রথম সেশনের সমাপনী বক্তব্য দেবেন।

দুপুর ২টায় শুরু হবে কনফারেন্সের দ্বিতীয় সেশন। উদ্বোধনী বক্তব্য দেবেন সেশনের মডারেটর ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান।

দুপুর ২টা ১০ মিনিটে রিসার্স অ্যান্ড কোলাবরেশনের ওপর প্রেজেন্টেশন দেবেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক নিলয় রঞ্জন বিশ্বাস। দুপুর ২টা ১৫ মিনিটে জার্নাল অ্যান্ড পাবলিকেশনের ওপর প্রেজেন্টেশন দেবেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আতিক রহমান।

অ্যাকাডেমিক বিভিন্ন বিষয়ে আলোচনা শেষে বিকাল ৫টা ১০ মিনিটে ঢাবির উন্নয়ন অধ্যয়ন বিভাগের অনারারি অধ্যাপক ও ইতিহাস বিভাগের বঙ্গবন্ধু চেয়ার ড. আতিউর রহমান সেশনের সভাপতি হিসেবে দ্বিতীয় সেশনের সমাপনী বক্তব্য দেবেন।

অ্যাকাডেমিক কনফারেন্সের পরদিন মঙ্গলবার চারটি ফ্লাইটে শিক্ষকরা ঢাকা ফিরবেন।

সর্বশেষ
জনপ্রিয়