ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

ঈদের ছুটিতে হাইকোর্টের বিচারকাজ চলবে ৯ বেঞ্চে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০২, ৩ জুলাই ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল আজহা, সরকারি ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে হাইকোর্ট ও আপিল বিভাগের নিয়মিত বিচারিক কার্যক্রম ১৯ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে।

তবে এসময়ে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি শুনানি ও নিষ্পত্তির জন্য হাইকোর্ট বিভাগের জন্য ৯টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

হাইকোর্টের অবকাশকালীন নয়টি বেঞ্চের মধ্যে ছয়টি দ্বৈত ও তিনটি একক বেঞ্চ রয়েছে। ৩ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত এসব বেঞ্চে হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালিত হবে।

তবে হাইকোর্টের জন্য গঠিত অবকাশকালীন নয়টি বেঞ্চের মধ্যে দুটি বেঞ্চ পুনর্গঠন করা হয়েছে। শনিবার (২ জুলাই) প্রধান বিচারপতি এ দুটি বেঞ্চ পুনর্গঠন করেন। সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে।

বেঞ্চ গুলো হলো বিচারপতি মো. বদরুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিল, বিচারপতি খিজির আহমেদ চৌধুরী ও বিচারপতি মো. জাকির হোসেন, বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি এস এম মনিরুজ্জামান, বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান, বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খিজির হায়াত, বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি মো. খায়রুল আলম, বিচারপতি আহমেদ সোহেল, বিচারপতি শাহেদ নূরউদ্দিন, বিচারপতি মো. আখতারুজ্জামান।

সর্বশেষ
জনপ্রিয়