ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঈদ উপলক্ষে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু করেছে বিআরটিসি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৯, ৫ জুলাই ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

বিগত বছরের মতো এবারও ঈদুল আযহাকে সামনে রেখে ঘরমুখো মানুষদের নির্বিঘ্নে ও আরামদায়ক যাত্রা নিশ্চিত করতে গত সোমবার থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

বিআরটিসি ঈদ স্পেশাল সার্ভিস ১২ জুলাই পর্যন্ত বলবৎ থাকবে বলে গত সোমবার বিআরটিসির এক বিজ্ঞপ্তীতে বলা হয়েছে।

১ জুলাই থেকে বিআরটিসি বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। 

বিআরটিসি বাসগুলো ঢাকা-খুলনা, দাউদকান্দি, দিনাজপুর, রংপুর ও নেত্রকোনা রুটে চলাচল করবে এবং মতিঝিল বাস ডিপো থেকে রুটের টিকিট পাওয়া যাবে। যাত্রীরা রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, নওগাঁ, নেত্রকোনা, রানীশংকৈল, ঠাকুরগাঁও ও দিনাজপুর রুটের যাত্রীরা কল্যাণপুর ডিপো থেকে তাদের বিআরটিসি টিকিট সংগ্রহ করতে পারবেন।

ঢাকা-আরিচা, রংপুর, দিনাজপুর, আরিচা এবং পাটুরিয়া ও যশোর রুটের বাসের টিকিট পাওয়া যাবে গাবতলী ডিপোতে এবং ঢাকা-পয়সার হাট, বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল, ময়মনসিংহ ও বগুড়া রুটের টিকিট পাওয়া যাবে জোয়ারশাহারা বাস ডিপোতে। 

মিরপুর বাস ডিপো থেকে ঢাকা-বরিশাল, রংপুর, কুষ্টিয়া, বগুড়া, কুড়িগ্রাম, দিনাজপুর, ময়মনসিংহ ও নওগাঁ রুটের টিকিট এবং ঢাকা-শরীয়তপুর, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, বগুড়া ও বগুড়া রুটের টিকিট কিনতে পারবেন। নওগাঁর রুটে মোহাম্মদপুর বাস ডিপোতে পাওয়া যাবে।

এদিকে বিশ্বরোড-পাচদোনা, টাঙ্গাইল, নেত্রকোণা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম রুটের টিকিট গাজীপুর বাস ডিপো থেকে কেনা যাবে এবং ঢাকা-রংপুর, শরীয়তপুর রুটের টিকিট যাত্রাবাড়ী বাস ডিপো থেকে পাওয়া যাবে।

ঢাকা-গোসাইরহাট, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা ও পাবনা রুটের টিকিট পাওয়া যাবে নারায়ণগঞ্জ বাস ডিপো থেকে এবং ঢাকা-রংপুরের টিকিট কুমিল্লা বাস ডিপোতে পাওয়া যাবে এবং নরসিংদী-মাদারীপুর, চরমুগুরিয়া ও রংপুর রুটে নরসিংদী বাস ডিপোতে পাওয়া যাবে।

এছাড়াও জরুরি সেবা প্রদানের জন্য বিভিন্ন ডিপো বা টার্মিনালে ৬০টি বাস স্ট্যান্ডবাই থাকবে বলে বিআরটিসি কর্তৃপক্ষ।

সর্বশেষ
জনপ্রিয়