ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আগামীকাল নেত্রকোণার ৯ উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:০৮, ২১ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামীকাল ২২ মার্চ সারাদেশের ন্যায় নেত্রকোণাতেও চতুর্থ পর্যায়ের জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। আর এই অনুষ্ঠানের মধ্য দিয়ে নেত্রকোণা জেলার ১০টি উপজেলার ৯ টিকেই ভূমি ও গৃহহীন ঘোষণা করা হবে।

এ উপলক্ষে জেলার সাংবাদিকদের সঙ্গে গতকাল সোমবার সকালে নেত্রকোণা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এসময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে সভায় প্রধানমন্ত্রীর ভূমি ও গৃহ হস্তান্তর কাজের বিবরণ তুলে ধরা হয়।

জেলা প্রশাসক জানান, আগামীকাল ২২ মার্চ সারা দেশের ন্যায় ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হবে। এর মধ্যে দিয়েই নেত্রকোণার ৯টি উপজেলা ভূমি ও গৃহহীন মুক্ত হচ্ছে। 

তৃতীয় পর্যায়ের অবশিষ্ট ৫৯৬টি এবং চতুর্থ পর্যায়ের ৬০৬টি সহ মোট ১২০২টি পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী। একই সাথে উপকারভোগী পরিবারের নিকট জমির কবুলিয়াত দলিল ও খতিয়ান প্রদান করা হবে।

এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মনসুর, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহ্ শিবলী সাদিক, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) অনিমেষ সোম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার ও সদর উপজেলা ভূমি সহকারী আকলিমা আক্তার।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়