ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আগামীকাল ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১:০৩, ১৩ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তিন ম্যাচের টি-২০ সিরিজে সফরকারী ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার জন্য আরো একবার জ্বলে ওঠার লক্ষ্যে নিয়ে আগামীকাল মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামছে বাংলাাদেশ।

দুপুর ৩টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে টি-স্পোর্টস চ্যানেল।

প্রথম দুই ম্যাচ যথাক্রমে ছয় ও চার উইকেটে জিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের সুযোগ তৈরি করেছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে যেকোন ফরম্যাটে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ জয়ের স্বাদও নিয়েছে টাইগাররা।

প্রথম ম্যাচে আধিপত্য বিস্তার করে জয়ের স্বাদ নিলেও, দ্বিতীয় ম্যাচে লড়াই করে জিততে হয়েছে বাংলাদেশকে। অধিনায়ক সাকিব আল হাসানের লক্ষ্য অনুযায়ী ২০২৪ সালে টি-২০ বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠনে বাংলাদেশ যে সঠিক পথে আছে সেটি বেশ ভালোভাবে ফুটে উঠেছে।

সিরিজ হারের পর ঘরের মাঠে বাংলাদেশের শক্তির গভীরতা জানা সত্বেও প্রতিপক্ষকে হালকাভাবে নিয়েছে কিনা থ্রি লায়ন্সরা- সরাসরি এমন প্রশ্ন ছুঁড়ে দিয়েছে বৃটিশ গণমাধ্যম। 

যদিও এমন প্রশ্নকে উড়িয়ে দিয়ে ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার বলেছেন, মাঠের লড়াইয়ে দুর্দান্ত পারফরমেন্স করেছে বাংলাদেশের খেলোয়াড়রা।

এখন পর্যন্ত এই সফরে ইংল্যান্ডের হয়ে খেলার সুযোগ পাননি রিস টপলি। সফরের শেষ ম্যাচে ইংল্যান্ডের হয়ে খেলার সুযোগ হতে পারে তার। সিরিজ নিশ্চিত হওয়ায় একাদশে পরিবর্তন আনতে পারে বাংলাদেশ।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম।

ইংল্যান্ড দল: জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলী, ডেভিড মালান, স্যাম কারান, বেন ডাকেট, ক্রিস জর্ডান, আদিল রশিদ, রেহান আহমেদ, রিচ টপলি ও ক্রিস ওকস।

সর্বশেষ
জনপ্রিয়