ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

আওয়ামী লীগ দেশে সমন্বিত উন্নয়ন করেছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:১৪, ২৪ মার্চ ২০২৩  

আওয়ামী লীগ দেশে সমন্বিত উন্নয়ন করেছে

আওয়ামী লীগ দেশে সমন্বিত উন্নয়ন করেছে

নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ দলীয় দৃষ্টিভঙ্গিতে কাজ করেনি। বরং সারাদেশে সমন্বিত উন্নয়ন করেছে। বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার জননী হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

শুক্রবার সকালে দিনাজপুরের বিরল উপজেলার ১৪৬টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ ও নবনিযুক্ত সহকারী শিক্ষকদের অভ্যর্থনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

নৌপ্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনার দেওয়া দিন বদলের সনদের কারণে সব কিছুই বদলে গেছে। এখন বাংলাদেশের কোনো মানুষ না খেয়ে থাকে না। কোনো মানুষ চিকিৎসার অভাবে মারা যায় না। কিছুদিনের মধ্যে দেশের সব কমিউনিটি ক্লিনিকে ডায়াবেটিস রোগীদের জন্য ফ্রি ইনসুলিন প্রদান করা হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর অমানবিক চিন্তাভাবনা নিয়ে এই দেশ পরিচালনা করা হয়েছিল। শিক্ষা ব্যবস্থাকে কঠিন করে তোলা হয়েছিল। বাংলাদেশের শিক্ষা নিয়ে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া আর কেউ ভাবেননি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা যে উন্নত ও স্মাট বাংলাদেশের স্বপ্ন দেখছি। সেই স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর হচ্ছেন প্রাথমিক শিক্ষকরা। তাই প্রাথমিক শিক্ষকদের দায়িত্ব নিয়ে শিক্ষার্থীদের পাঠদান করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বিরল উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওসার, উপজেলা শিক্ষা অফিসার মুনিরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল ওয়াজেদ, বিরল থানার ওসি রেজাউল হাসান রেজা প্রমুখ।

আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়