ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইফোনের ফিচার অ্যানড্রয়েড ফোনে

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৫:০৩, ৯ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইফোনের মতোই ফিচার নিয়ে আসছে ‘সি৫৫’ মডেলের রিয়েলমির নতুন ফোন। তবে মধ্যবিত্তের বাজেটের মধ্যেই থাকছে রিয়েলমির সি সিরিজের এই ফোন।

প্রথমবার ডায়নমিক আইল্যান্ডের মতো মিনি ক্যাপসুল ডিসপ্লে ব্যবহার করতে চলেছে রিয়েলমি। আইফোন ১৪ ও তার পরবর্তী মডেলগুলোতে ব্যবহৃত হয়েছে এই ডায়নমিক আইল্যান্ড প্রযুক্তি।

ট্র্যাডিশনাল পাঞ্চ হোল ক্যামেরা কাটআউট থাকছে সেই মিনি ক্যাপসুল ডিসপ্লেতে। যেখানে চার্জিং থেকে শুরু করে ডেটা ইউজ, লো ব্যাটারি বা সমস্ত ইনফরমেশন আসবে ওই ক্যাপসুল ডিসপ্লতেই।

রিয়েলমির নতুন ফোনের রয়েছে ৬.৭২ ইঞ্চির ফুল এইচডি+ আইপিএস এলসিডি স্ক্রিনের সঙ্গে। যা ৯০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। মিডিয়াটেক হেলিও জি৮৮ চিপসেটের সঙ্গে থাকছে মালি জি৫২ জিপিইউ। ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ক্যপাসিটির সঙ্গে এসেছে মডেলটি। মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে এক্সপেন্ড করা যাবে ইন্টারনাল স্টোরেজ। অ্যানড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে ডিভাইসটি। সঙ্গে থাকছে রিয়েলমির নিজস্ব ইউজার ইন্টারফেস।

ক্যামেরার দিক থেকেও দুর্দান্ত ফোনটি। এতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সঙ্গে থাকছে ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। আর সেলফি ও ভিডিও কলের জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এসবের সঙ্গে থাকছে এলইডি ফ্ল্যাশ, ৪জি, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, জিপিএস ও ইউএসবি টাইপ-সি কানেক্টিভিটি। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকছে। ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যাকআপের সঙ্গে আসছে ফোনটি। যার সঙ্গে থাকছে ৩৩ ওয়াটের সুপারভুক চার্জিং সাপোর্ট।

সর্বশেষ
জনপ্রিয়