ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অ্যারেঞ্জড ম্যারেজের ক্ষেত্রে যেমন পুরুষ পছন্দ করেন নারীরা

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১০:২৫, ২৩ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিয়ে করবেন বলে ভেবেছেন। এরই মধ্যে কয়েকটি মেয়ে দেখেও ফেলেছেন কিন্তু বিয়েটা হচ্ছে না। আপনাকে বলছি, কেমন মেয়ে বিয়ে করবেন, কেন করবেন-এইসব ভেবে ক্রনিক হেডেকের রোগী হয়ে পড়বেন না। বরং জেনে নিন, অ্যারেঞ্জড ম্যারেজের ক্ষেত্রে কেমন পুরুষ পছন্দ করেন নারীরা-

ফার্স্ট ইমপ্রেশন ইজ দ্য লাস্ট ইমপ্রেশন: কথায় আছে,  ফার্স্ট ইমপ্রেশন ইজ দ্য লাস্ট ইমপ্রেশন। এরপর থেকে যখনই পাত্রী দেখতে যাবেন, একটু সেজেগুজে যান। হালের ফ্যাশন সম্পর্কে ধারণা রাখুন। আপনি এই দিকটায় নজর দিলেই দেখবেন পাত্রীর পছন্দের পাত্র হয়েছেন। আপনার ব্যক্তিত্বের সঙ্গে মাননসই জামাকাপড় পরুন। স্টাইলের ছটা ঠিকরে পড়ুক আপনার দেহ থেকে। এভাবেই সামনে থাকা নারীর হৃদয়ে জায়গা করে নিতে পারবেন। তিনি মনে গেঁথে নেবেন আপনার নাম।

চোখে থাক চোখ​: মেয়ে দেখতে এসেছেন বলে কী সবসময় চোখ নামিয়ে রাখতে হবে? না, একবারই নয়। বরং মনোবিজ্ঞান বলছে, চোখে চোখ রেখে কথা বলা ব্যক্তিদের সবাই পছন্দ করেন। তাই এরপর থেকে পাত্রী দেখতে যাওয়ার সময় এই কাজটা করার কথা ভুলবেন না যেন। তার চোখে চোখ রেখে কথা বলুন। হলফ করে বলতে পারি, ফল পাবেনই পাবেন।

কথাবার্তায় স্মার্টনেস​: স্মার্ট ব্যক্তির চাহিদা সর্বত্র। তাই একটু স্মার্ট হওয়ার চেষ্টা করুন মশাই। প্রয়োজনে কোনো গ্রুমিং সেন্টারে ভর্তি হয়ে যান। এখান থেকেই শিখে নিতে পারবেন স্মার্টনেসের প্রথমপাঠ। তারপর পাত্রী দেখতে গেলেই এই পদ্ধতিগুলো ব্যবহার করুন। তখনই মন পাবেন তার। এছাড়া স্মার্টনেস ক্যারিয়ারে এগিয়ে যেতেও সাহায্য করবে আপনাকে। উন্নতি হবে তরতরিয়ে।

সব প্রশ্নের উত্তর দিন: একজন নারীর আপনার সঙ্গে জীবন কাটাবেন। তিনি আপনাকে চেনেন পর্যন্ত না। ফলে তার মনে আপনাকে নিয়ে অনেক প্রশ্ন থাকটাই স্বাভাবিক। তাই তার প্রশ্নের উত্তর দিতে হবে যত্ন সহকারে। তিনি যা জিজ্ঞেস করছেন, সবকিছুর যুতসই উত্তর দিন। কথার মধ্যে যেন বিশ্বাসযোগ্যতা ঝরে পড়ে। তবেই আপনি তার মন পেতে পারেন।

প্রশংসা করুন​: এই একটা গুণ নিজের মধ্যে ঢেলে নিন। জানি দেখা সাক্ষাতের সুযোগ এবং সময় বেশি একটা পাবেন না। তবে যেইটুকু সময় পাবেন, তাতেই তার প্রশংসা করুন। নারীরা নিজের প্রশংসা শুনতে ভালোবাসেন। আপনি এই কাজটি ঠিকমতো করতে পারলেই তার মন অনায়াসে জায়গা পেতে পারেন। তাই এখন থেকে পাত্রী দেখতে যাওয়ার সময় এই পদ্ধতিগুলো অবশ্যই কাজে লাগান।

সর্বশেষ
জনপ্রিয়