দেশ অস্থিতিশীল করার অপচেষ্টা রুখে দিতে হবে : শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ০৮:২৩ পিএম, ২৫ মে ২০২৩ বৃহস্পতিবার

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সব ধর্মই শান্তির শিক্ষা দেয়। আমাদের ধর্মের মূল বাণী সবার মাঝে পৌঁছে দিতে হবে। ধর্মকে ব্যবহার করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে একটি চক্র সবসময় কাজ করে। আমাদের সচেতন হয়ে এ চক্রের অপচেষ্টা রুখে দিতে হবে।

বৃহস্পতিবার চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ধর্ম মন্ত্রণালয় আয়োজিত ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক দেশ। এই দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সব শ্রেণিপেশা ও ধর্মের মানুষের একসঙ্গে বসবাস করার ঐতিহ্য রয়েছে। কিছু মহল আমাদের সেই ঐতিহ্য বিনষ্ট করার জন্য ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে সহজ-সরল মানুষকে বিপথে চালিত করতে চায়। আমাদের সচেতন হয়ে এসব মহলকে প্রতিহত করতে হবে।

তিনি আরো বলেন, দেশ তথ্যপ্রযুক্তিতে অনেক এগিয়েছে। আমাদেরও আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। আমরা কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করবো না। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করবো না। কারো গুজব-উসকানিতে কান দেব না। মানুষকে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্ত করবো না।

এ সময় উপস্থিত ছিলেন- চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) পলাশ কান্তি নাথ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম মোসা, প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ, জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট রঞ্জিত রায় চৌধুরী, জেলা পুজা কমিটির নেতা রাধা গোবিন্দ গোপ প্রমুখ।