২০২৫ সালে বিশ্বে টেনিসে অন্যতম স্থান করে নেবে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ১০:০৭ এএম, ২২ মার্চ ২০২৩ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নৌপ্রতিমন্ত্রী ও টেনিস ফেডারেশন সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ২০২৫ সালে বাংলাদেশ বিশ্বে টেনিসে অন্যতম স্থান করে নেবে। 

তিনি বলেন, আমরা টেনিস খেলার অঙ্গনে একজনের সন্ধানে আছি, যিনি টেনিসের মাধ্যমে বাংলাদেশকে সমস্ত পৃথিবীতে পরিচয় করে দেবেন।

গতকাল মঙ্গলবার ঢাকায় শাহবাগের শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে বাংলাদেশ টেনিস ফেডারেশন আয়োজিত ‘স্বাধীনতা দিবস টেনিস প্রতিযোগিতা-২০২৩’ এর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন নৌপ্রতিমন্ত্রী ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, সবার সহযোগিতায় পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশের টেনিস খেলোয়াড়রা বিশ্বে ছড়িয়ে পড়বে। গণমাধ্যম টেনিসের সঙ্গে থাকলে শুধু ঢাকা নয়, উপজেলা পর্যায়েও টেনিস খেলা পৌঁছে যাবে। আগে জাতীয় পর্যায়ের টেনিস খেলোয়াড়দের নাম মানুষ জানতো, সে অবস্থান তৈরি করতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা উল্লেখ করে নৌপ্রতিমন্ত্রী বলেন, তার জন্ম না হলে দেশ স্বাধীন হতো না। টেনিস ফেডারেশন হতো না, আমরা বাংলাদেশ টেনিস ফেডারেশনের নাম বলতে পারতাম না।

“বঙ্গবন্ধু ক্রীড়ামোদী ছিলেন, খেলোয়াড় ছিলেন। বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা ক্রীড়ামোদী ও খেলোয়াড় ছিলেন”-এমনটি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়ামোদী ব্যক্তিত্ব। তার সার্বিক ব্যবস্থাপনায় টেনিস ফেডারেশন সুন্দর রূপ পেয়েছে। শুধু টেনিস নয়, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সমস্ত ক্রীড়াঙ্গন আলোকিত হচ্ছে।

প্রতিমন্ত্রী খেলা উপভোগ শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় ১৮ থেকে ২১ মার্চ ‘স্বাধীনতা দিবস টেনিস প্রতিযোগিতা ২০২৩’ শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স রমনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি মো. মোতাহার হোসেন সাজু, সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার, যুগ্ম-সম্পাদক মো. সাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ খালেদ আহমেদ, নির্বাহী সদস্য শিরিন আক্তার চৌধুরী, কার্যনির্বাহী কমিটির সদস্যরা।