দেশে গত ২৪ ঘণ্টায় ৪ ডেঙ্গুরোগী হাসপাতালে

অনলাইন ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ০৬:৩৩ পিএম, ২১ মার্চ ২০২৩ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো চারজন হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এ সময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

প্রতিদিনের মতো মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন চারজন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ডেঙ্গু আক্রান্ত একজন ঢাকায় এবং তিনজন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারাদেশে সর্বমোট ১৮ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১০ জন এবং ঢাকার বাইরে সারাদেশে আট জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২১ মার্চ পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৮১৩ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৯৮ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৪১৫ জন রয়েছেন। একই সময়ে সারাদেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী ৭৮৬ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৩৮২ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৪৯৪ জন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি এবং এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট নয়জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।