ফ্রি ইন্টারনেট মিলবে এই অ্যাপে, রিচার্জ ছাড়াই দেখা যাবে ওটিটি

তথ্যপ্রযুক্তি ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ১২:৪০ পিএম, ১১ মার্চ ২০২৩ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইন্টারনেটের পেছনেই প্রতি মাসে হাজার হাজার টাকা খরচ! কিন্তু উপায় কি! ইন্টারনেট ছাড়া একটা দিনও চলা প্রায় অসম্ভব। তবে এবার থেকে ইচ্ছেমতো ইন্টারনেট ব্যবহার করতে পারবেন, অথচ আপনাকে কোনো টাকাই খরচ করতে হবে না।

ভাবছেন এমন কীভাবে সম্ভব? যেখানে টেলিকম কোম্পানিগুলো প্রতিনিয়ত ডেটার দাম বাড়িয়েই চলেছে, সেখানে কীভাবে ফ্রিতে ইন্টারনেট পরিষেবা পাবেন। আপনাকে এমন একটি ফ্রি ওয়াইফাই পরিষেবা সম্পর্কে জানানো হবে, যার সাহায্যে আপনি বিনামূল্যে ইন্টারনেট উপভোগ করতে পারবেন। আপনি আপনার অ্যানড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসেই এই সুগারবক্স (SugarBox) অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

এই অ্যাপের অধীনে, ব্যবহারকারীরা ইন্টারনেট ছাড়াই ওটিটি অ্যাপে সিনেমা এবং শো দেখতে পারবেন। এছাড়াও, আপনি অন্যান্য অনলাইন পরিষেবাগুলোর সুবিধাও নিতে পারেন এবং অনলাইন শপিং করতে পারেন। বিনামূল্যের ওয়াইফাই পরিষেবার সুবিধা নিতে, অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে সুগারবক্স অ্যাপটি ডাউনলোড করুন।

এরপরে, এই পরিষেবার সুবিধা নিতে, আপনার ফোনের ইন্টারনেট কানেকশন বন্ধ করুন।  তারপর সুগারবক্স অ্যাপের ওয়াইফাই কানেকশন চালু করুন এবং সুগারবক্স ওয়াইফাইয়ের সঙ্গে কানেক্ট করুন। এবার এখানে আপনি আপনার পছন্দ মতো যে কোনো শো বিনামূল্যে দেখতে পারবেন। এছাড়াও, আপনি আপনার স্মার্ট টিভি এবং ল্যাপটপেও এই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

এই ওয়াইফাই পরিষেবার পরিসীমা ১০০ মিটার। অর্থাৎ ১০০ মিটার দূরত্ব থেকেও আপনি ওয়াইফাই পরিষেবা পাবেন। এতে ব্যবহারকারীরা ইন্টারনেট ছাড়াই ওটিটি অ্যাপের সুবিধা নিতে পারবেন। এছাড়াও ব্যবহারকারীরা এই অ্যাপের মাধ্যমে গেমিং এবং সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করতে পারবেন।

এই পরিষেবার সাহায্যে, আপনার বিরক্তিকর ফ্লাইট ভ্রমণ আনন্দদায়ক হয়ে উঠবে। আপনি ফ্লাইটেও এই পরিষেবাটি ব্যবহার করতে পারবেন। অর্থাৎ ফ্লাইটে ফোনটিকে এয়ারপ্লেন মোডে রাখার পরও এটি ব্যবহার করতে পারবেন।

হলিউডে প্রকৃত বন্ধুত্বের যে কয়টি উদাহরণ রয়েছে, তার মধ্যে অন্যতম অভিনেত্রী ক্যামেরন ডায়াজ ও ড্রিউ ব্যারিমোরের বন্ধুত্ব। দুজনে দীর্ঘ সময়কাল ধরেই একে অপরের বন্ধু হয়ে পাশে রয়েছেন। সম্প্রতি ক্যামেরন ডায়াজ ফিরছেন চলচ্চিত্রে। তার আসন্ন চলচ্চিত্র ‘ব্যাক ইন অ্যাকশন’ নিয়ে প্রচণ্ড উচ্ছ্বসিত দীর্ঘদিনের বন্ধু ব্যারিমোর। ডায়াজের প্রত্যাবর্তনের সংবাদটি তিনিই প্রকাশ করেন। দীর্ঘদিনের বন্ধুর পর্দায় ফিরে আসায় দারুণ খুশি ব্যারিমোর। সেই সঙ্গে প্রকাশ করেছেন নিজের অনুভূতিও।

এদিকে সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে বন্ধু ব্যারিমোরের অতীত জীবনের ভয়াবহ অধ্যায় নিয়ে কথা বলেছেন ডায়াজ। ব্যারিমোরের মাদক জীবনের ভয়াবহ সময়কাল স্মরণ করে ডায়াজ জানান, ব্যারিমোরকে দীর্ঘদিন মাদকের ছোবলে আঘাত পেতে দেখা তার জন্য কষ্টদায়ক ছিল।

‘দ্য লস অ্যাঞ্জেলেস টাইমস’কে ডায়াজ বলেন, ব্যারিমোরের মাদক সংশ্লিষ্ট জীবনটি ছিল ভয়াবহ। তবে আমি জানতাম, আমরা সবাই যদি তার সঙ্গে লেগে থাকি তাহলে সে তার পথ খুঁজে পাবে। তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার প্রতি 'দৃঢ়বিশ্বাস' ছিল আমার।

ব্যারিমোর সম্পর্কে ডায়াজ আরো বলেন, ছোটবেলায় তার টিকে থাকাটা কতটা কঠিন ছিল তা আপনারা বুঝতেও পারবেন না। তবু  তিনি নিজেকে বাঁচানোর ইচ্ছাশক্তি দিয়ে সব বাধা টপকে গেছেন।

এর আগে ড্রিউ ব্যারিমোর একাধিক সাক্ষাৎকারে নিজের মদ্যপানের বিষয়টি নিয়ে কথা বলেছেন। ২০২১ সালের ডিসেম্বরে তিনি ‘দ্য লস অ্যাঞ্জেলেস টাইমস’কে বলেছিলেন যে তিনি প্রায় আড়াই বছর ধরে মাদক থেকে নিজেকে মুক্ত রাখছেন। এর আগে ২০১৬ সালে তার তৃতীয় স্বামী উইল কোপেলম্যানের সঙ্গে বিবাহবিচ্ছেদের যন্ত্রণা থেকে মুক্তি পেতে প্রচুর পরিমাণে মদ্যপানের কথাও স্বীকার করেছিলেন অভিনেত্রী। এমনকি বিবাহবিচ্ছেদের পরে তার মদ্যপান এত তীব্র হয়ে ওঠে যে ব্যারিমোরের থেরাপিস্ট ব্যারি মাইকেলস তার চিকিৎসা ছেড়ে দেন। এর দুই বছর পর ব্যারিমোর আবারও মাইকেলসের কাছে যান এবং পুনরায় থেরাপি শুরু করেন।

ব্যারিমোর জানান, তার বন্ধুদের হস্তক্ষেপ তার মাদকের জীবন থেকে মুক্ত হতে সাহায্য করেছে। তবে টার্নিং পয়েন্ট ছিল, যখন তাকে ২০১৯ সালে তার টক শো ‘দ্য ড্রিউ ব্যারিমোর শো’-এর প্রস্তাব করা হয়। অভিনেত্রী বলেন, আমি মনে করি এই ধরনের একটি শো’তে সুযোগ পাওয়া সত্যিই আমাকে নতুন করে গড়তে সাহায্য করেছে।

শৈশব থেকেই মাদকের প্রতি ঝুঁকে যান অভিনেত্রী ব্যারিমোর। মাত্র ১৩ বছর বয়সেই রিহ্যাবে জায়গা হয় তার। এরপর জীবনে একাধিকবার চড়াই-উতরাই পার করেছেন। মাদক ছেড়েছেন, আবার মাদকে ডুবেছেন। তবে শেষের সংগ্রামটা একটু কঠিনই ছিল তার জন্য। যার উপস্থিত সাক্ষী তার প্রিয় বন্ধু ক্যামেরন ডায়াজ। 

দুই অভিনেত্রীর বন্ধুত্ব শুরু হয়েছিল কয়েক দশক আগে। তখন মাত্র ১৪ বছর বয়সে ব্যারিমোর একটি কফি শপে কাজ করতেন, যেখানে ডায়াজ গিয়েছিলেন। সেখান থেকেই তাদের বন্ধুত্ব এবং এরপর ইন্ডাস্ট্রিতে ‘চার্লিস অ্যাঞ্জেলস’-এর মতো সুপারহিট চলচ্চিত্রে জুটি হয়ে দর্শক মাতিয়েছেন দুজন।