কিশোরগঞ্জের হোসেনপুরে মানসিক ভারসাম্যহীন তরুণীকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর

অনলাইন ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ০৮:৪৩ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩ রোববার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের হোসেনপুরে পুলিশের সহায়তায় জুতি (১৫) নামের এক মানসিক ভারসাম্যহীন তরুণীকে ফিরে পেল তার পরিবার।

গতকাল শনিবার (২৮ জানুয়ারি) রাতে তাকে উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করে হোসেনপুর থানা পুলিশ। সে ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার নিধিয়ারচর গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে ও পাঁচবাগ ফাজিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, এদিন সন্ধ্যায় জুতি নামের মানসিক ভারসাম্যহীর তরুণী হোসেনপুর উপজেলা পরিষদের আশেপাশে অস্বাভাবিকভাবে ঘোরাফেরা করছিল। এ ঘটনা দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। হোসেনপুর থানার পুলিশ পরিদর্শক মো. মজিবুর রহমান ও তার ফোর্সের সহযোগিতায় মেয়েটিকে উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়।

পরে নাম পরিচয় জিজ্ঞাসা করা হলে ভারসাম্যহীন এ তরুণী বারবার ভুল নাম পরিচয় দিতে থাকেন৷ পরবর্তীতে পুলিশ ছবি ও প্রযুক্তি ব্যবহার করে তার পরিচয় শনাক্ত করে। মাত্র তিন ঘন্টার প্রচেষ্টায় অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার ও অফিসার ইনচার্জ মো. আসাদুজ্জামান টিটু উপস্থিত থেকে রাত ১২.৩৫ মিনিটে মেয়েটিকে তার পরিবারের নিকট হস্তান্তর করে।

এ বিষয়ে হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান টিটু জানান, মেয়েটিকে প্রাথমিকভাবে জিজ্ঞাসা করে সঠিক পরিচয় পাওয়া যায়নি। পরে তার ছবিসহ বিভিন্ন তথ্যের সমন্বয় করে তার পরিচয় জানা যায়। পরবর্তীতে,পরিবারের সাথে যোগাযোগ করে তাকে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়।