পিএইচডি গবেষণা : তিতুমীরে সামাজিক দক্ষতা প্রশিক্ষণ

নিউজ ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ০৫:০৩ পিএম, ২৬ জানুয়ারি ২০২৩ বৃহস্পতিবার

পিএইচডি গবেষণা : তিতুমীরে সামাজিক দক্ষতা প্রশিক্ষণ

পিএইচডি গবেষণা : তিতুমীরে সামাজিক দক্ষতা প্রশিক্ষণ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীদের জন্য মনোবিজ্ঞান বিভাগের উদ্যোগে  আয়োজন করা হচ্ছে সামাজিক দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ।

সম্প্রতি মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান সাজিয়া আফরিন খান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারি তিতুমীর কলেজে অধ্যয়নরত সব শিক্ষার্থী ফেব্রুয়ারি থেকে মনোবিজ্ঞান বিভাগের উদ্যোগে পিএইচডি গবেষণার অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন পিএইচডি গবেষকের তত্ত্বাবধানে অফলাইনে সামাজিক দক্ষতা প্রশিক্ষণ (Social Skills Training) শুরু হতে যাচ্ছে। এই প্রশিক্ষণের আওতায় নিজেকে উপস্থাপন করতে না পারা, ইতিবাচকভাবে কাউকে ‘না’ বলতে না পারা, অপরিচিত লোকের সঙ্গে পরিচিত হতে না পারা, নিজের অধিকার বজায় রাখতে না পারা, প্রত্যাখ্যান বা অস্বীকৃতির সঙ্গে মানিয়ে নিতে না পারা ইত্যাদি বিষয় অন্তর্ভুক্ত থাকবে। উক্ত প্রশিক্ষণ শেষে সফলভাবে অংশগ্রহণকারীদের সনদ দেওয়া হবে।

আগ্রহী সব শিক্ষার্থীদের ২৭ জানুয়ারি (শুক্রবার) মধ্যে গুগল ফর্মের নিম্নোক্ত লিংক বা QR কোড ব্যবহার করে ফ্রি রেজিস্ট্রেশন করার কথাও বলা হয়েছে।

রেজিস্ট্রেশন লিংক:https://docs.google.com/forms/d/e/1FAIpQLSc9o3VvI6W5hD_fCanKlSNLSE5kI71uVjLu9lUb89ztycYCFw/viewform

প্রসঙ্গত, পরবর্তীতে প্রশিক্ষণের স্থান ও সূচি রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে।