অর্পিতাকে সন্তান নিতে যা বলেছিলেন পার্থ

আন্তর্জাতিক ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ০৬:০৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২২ বুধবার

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখার্জি

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখার্জি

ভারতের নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া অর্পিতা মুখার্জি সন্তান দত্তক নিয়ে মা হতে চেয়েছিলেন। এতে সম্মতি জানান পশ্চিমবঙ্গের সাবেক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরও। ‘নিকট আত্মীয়’ হিসেবে নো অবজেকশন সার্টিফিকেটও দিয়েছিলেন তিনি।

ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের চার্জশিটে এসব তথ্য উঠে এসেছে।

চার্জশিটের তথ্যানুযায়ী, অর্পিতার দক্ষিণ কলকাতার ফ্ল্যাটে অভিযান চালায় ইডি। সেখান থেকে নগদ অর্থের পাশাপাশি বিভিন্ন নথি উদ্ধার হয়। এর মধ্যেই ছিল দত্তক সংক্রান্ত নথিও।

ইডির দাবি, উদ্ধারকৃত চিঠিতে পার্থ নিজেকে ‘ঘনিষ্ঠ পারিবারিক বন্ধু’ বলে উল্লেখ করেছিলেন। নো অবজেকশন সার্টিফিকেটে জানিয়েছিলেন, অর্পিতা সন্তান দত্তক নিলে তার কোনো আপত্তি নেই।

এ বিষয়ে পার্থকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। জবাবে পার্থ জানান, তিনি জনপ্রতিনিধি। তাই তার কাছে এ ধরনের প্রশংসাপত্র নিতে আসেন অনেকে। তাই এ ধরনের প্রশংসাপত্র তার কাছে তৈরি থাকতো।

দুর্নীতির অভিযোগে গত ২৩ জুলাই গ্রেফতার হন পার্থ। বুধবার শুনানিতে বিচারক পার্থকে কিছু বলার অনুমতি দিলে নিজের রাজনৈতিক জীবনের প্রসঙ্গ টেনে আনেন পার্থ।

বিচারককে তিনি জানান, তাকে তিন বেলা ওষুধ খেতে হয়। নিয়মিত চিকিৎসার প্রয়োজন তার। তদন্তকারীরা তার বাড়িতে ৩০ ঘণ্টা তল্লাশি চালিয়েও কিছু উদ্ধার করতে পারেননি। তার পরেও কেন তিনি জামিন পাচ্ছেন না।