তারেকের লুটপাট নিয়ে তৈরি হচ্ছে প্রামাণ্যচিত্র

নিউজ ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ০৪:২৭ পিএম, ১০ আগস্ট ২০২২ বুধবার

তারেকের লুটপাট নিয়ে তৈরি হচ্ছে প্রামাণ্যচিত্র

তারেকের লুটপাট নিয়ে তৈরি হচ্ছে প্রামাণ্যচিত্র

ক্ষমতাহরণের ষড়যন্ত্রের অংশ হিসেবে টাকার বিনিময়ে বিদেশি সংবাদমাধ্যমে সম্প্রতি বাংলাদেশ বিরোধী তথ্যচিত্র প্রকাশ করান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এবার তার বিরুদ্ধেই প্রামাণ্যচিত্র প্রকাশ করতে যাচ্ছে একটি জনপ্রিয় টেলিভিশন চ্যানেল।

লন্ডনভিত্তিক একাধিক গোপন সূত্রে এমন খবর পাওয়া গেছে।

সূত্রের তথ্য মতে, লন্ডনের একটি জনপ্রিয় টেলিভিশন চ্যানেল তারেক রহমানকে নিয়ে একটি প্রামাণ্যচিত্র তৈরি করছে। যার কাজ বর্তমানে শেষ পর্যায়ে। সম্পাদকীয় বোর্ডে অনুমোদিত হলে শিগগিরই এটা সম্প্রচারিত হবে।

বিভিন্ন দেশের লুটেরা-দুর্নীতিবাজ, যারা বর্তমানে লন্ডনে অবস্থান করছেন তাদের নিয়ে এই চ্যানেলটি ধারাবাহিক প্রামাণ্যচিত্র প্রচারের উদ্যোগ নিয়েছে। ঐ প্রামাণ্যচিত্রে বৈধ আয়-রোজগার ছাড়াও তারেক রহমানের লন্ডনের বিলাসবহুল জীবনযাপন, দামি গাড়ি ব্যবহার, নারী সঙ্গ, একাধিক ক্যাসিনো ক্লাবে যাওয়া-আসা এবং অবাধে জুয়া খেলার নেপথ্যের গল্পও তুলে ধরা হবে।

সূত্রটি আরো বলছে, খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে তার জ্যেষ্ঠপুত্র তারেক রহমান ‘হাওয়া ভবন’ থেকে একটি বিকল্প রাজত্ব কায়েম করতেন। পরবর্তীতে গ্রেফতারের পর তিনি সেসব অকপটে স্বীকার করেন। তারেক রহমানের হাত ধরেই দেশে জঙ্গিদের তৎপরতা শুরু হয়। পাশাপাশি দেশ দুর্নীতিতে হয় পাঁচবার চ্যাম্পিয়ন। সেসব নানা ঘটনাপ্রবাহ এই প্রামাণ্যচিত্রের পেছনে নিয়ামক হিসেবে কাজ করতে পারে।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, অপরের জন্য কুয়া খুঁড়লে এতে নিজেই পড়ে মরতে হয়’ প্রবাদটি আবারো সত্য হতে চলেছে। 

তারা আরো বলেন, তারেককে নিয়ে প্রামাণ্যচিত্র প্রকাশের খবর শোনা যাচ্ছে। যদি তাই হয়, তবে তার নানা অপকর্মের ইতিহাস বিশ্ববাসীর কাছে উন্মোচিত হবে। সবাই জানতে পারবেন, তারেক আসলে রাজনীতিবিদ পরিচয়ের আড়ালে কী ধরনের কর্মকাণ্ড করেন। আর তার পেছনে মদদদাতা কারা বা কী তাদের উদ্দেশ্য, কী তাদের পরিচয়- এগুলোও বেরিয়ে আসবে।