ময়মনসিংহ হাইটেক পার্ক তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা: পলক

তথ্যপ্রযুক্তি ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ১১:২৬ এএম, ২৩ জুন ২০২২ বৃহস্পতিবার

ময়মনসিংহ আইটি/হাইটেক পার্ক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন

ময়মনসিংহ আইটি/হাইটেক পার্ক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ময়মনসিংহ হাইটেক পার্ক ঐ এলাকার তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা। এটি চালু হলে এলাকার তরুণদের চাকরির জন্য ঢাকা কিংবা বিদেশমুখী হতে হবে না।

গতকাল বুধবার ময়মনসিংহ জেলার সদর উপজেলায় কিসমত রহমতপুরে ‘ময়মনসিংহ আইটি/ হাইটেক পার্ক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, চতুর্থ শিল্প বিপ্লব মোকাবিলায় অগ্রসরমান প্রযুক্তি নিয়ে গবেষণার লক্ষ্যে দেশের ৩৩টি বিশ্ববিদ্যালয়ে বিশেষায়িত ল্যাব প্রতিষ্ঠা করা হচ্ছে। এগুলো শ্রমনির্ভর অর্থনীতি থেকে জ্ঞাননির্ভর উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

ভারত সরকারের অর্থায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হাইটেক পার্ক কর্তৃপক্ষের অধীন জেলা পর্যায়ে আইটি/হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের আওতায় ময়মনসিংহে এ হাইটেক পার্কটি ৭ একর জায়গার ওপর ১৫৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে।

আগামী দুই বছরের মধ্যে পার্কের নির্মাণ কাজ শেষ হবে। পার্কটি চালু হলে প্রতিবছর ১ হাজার তরুণ প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে এবং প্রত্যক্ষভাবে ৩ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে।