১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি ডিসেম্বরে প্রকাশ হচ্ছে

নিউজ ডেস্ক

সবার আগে সব খবর

প্রকাশিত : ০৮:৫৪ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৩ সোমবার

১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি ডিসেম্বরে প্রকাশ হচ্ছে

১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি ডিসেম্বরে প্রকাশ হচ্ছে

১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি চলতি বছরের ডিসেম্বরের মধ্যে প্রকাশ করতে চায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শিক্ষা মন্ত্রণালয়ের সম্মতি পেলে তা সম্ভব বলে মনে করছেন এনটিআরসিএ কর্মকর্তারা।

জানা গেছে, আগামী ২৪ সেপ্টেম্বর থেকে ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হবে। এ পরীক্ষা চলাকালীন ১৮তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় এনটিআরসিএ।

এদিকে, নিয়ম অনুযায়ী প্রতি বছর একটি শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করার কথা থাকলেও প্রায় চার বছর ধরে শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ হয় না। এ জন্য দ্রুত বিজ্ঞপ্তি প্রকাশের কার্যক্রম শুরুর উদ্যোগ নেওয়া হয়েছে।

এনটিআরসিএ কর্মকর্তারা বলছেন, ১৭তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা চলাকালীন ১৮তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আগামী নভেম্বর অথবা ডিসেম্বর মাসে এ নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

এনটিআরসিএর পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার সদস্য (অতিরিক্ত দায়িত্ব) এস এম মাসুদুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘১৭তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা চলাকালীন ১৮তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। দ্রুত সময়ের মধ্যে আমরা ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করতে চাই।’