ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯

শেখ হাসিনার সরকারই বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছে: পরিবেশমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:০৩, ১০ আগস্ট ২০২২  

শেখ হাসিনার সরকারই বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছে: পরিবেশমন্ত্রী

শেখ হাসিনার সরকারই বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছে: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই দেশের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের যথাযোগ্য সম্মান দিয়েছে। প্রতি মাসে সম্মানী, বাড়ি, চিকিৎসা সুবিধাসহ আনুষঙ্গিক সহযোগিতা প্রদান করে যাচ্ছে। সরকার বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে প্রয়োজনীয় সবকিছুই করবে।

বুধবার মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল আইডি কার্ড এবং ডিজিটাল সার্টিফিকেট বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ঢাকার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দেশে জ্বালানি তেলসহ দ্রব্যমূল্য বৃদ্ধি সাময়িক। চলমান ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে উন্নত দেশগুলোতে কয়েক মাস আগেই দ্রব্যমূল্য দ্বিগুণ, তিনগুণ বৃদ্ধি পেয়েছে। সে সময় আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের ক্রয়মূল্য কয়েকগুণ বাড়লেও জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী দাম বৃদ্ধি করেননি। কিন্তু বিশ্বে ক্রমাগত দাম বাড়তে থাকায় সরকার বর্তমানে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে। আন্তর্জাতিক বাজারে তেলের মূল্য হ্রাস পেলে দেশে তা সমন্বয় করা হবে। দেশের স্বার্থে জনগণকে এ সময়ে ধৈর্য ধরতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বড়লেখা উপজেলা চেয়ারম্যান মো. সোয়েব আহমদ, ইউএনও খন্দকার মোদাচ্ছির বিন আলী, পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, জুড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, ইউএনও সোনিয়া সুলতানা প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়