ঢাকা, সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

বিপুল উৎসাহ উদ্দীপনায় নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০:৪০, ২৮ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেত্রকোণা জেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন আগামী ২৯ নভেম্বর। সম্মেলনকে সামনে রেখে নেত্রকোণায় আওয়ামী লীগের নেতাকর্মীরা চাঙ্গা হয়ে উঠেছেন। রাজনৈতিক মাঠে কাজ করছেন দলীয় সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ডজনখানেকের বেশী নেতা। তারা দলীয় প্রধান ও হাই কমান্ডের দৃষ্টি আকর্ষণের জন্য ঢাকায় অবস্থান করছেন- পদ বাগিয়ে নেওয়ার জন্য চালাচ্ছেন চেষ্টা তদবির।

জেলা শহরের প্রধান প্রধান সড়কে শোভা পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দলীয় প্রধান শেখ হাসিনার ছবিসহ সভাপতি ও সাধারণ সম্পদক পদ প্রার্থীদের ছবি সম্বলিত তোরণ। জেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে ইতিমধ্যে নেত্রকোণা সদর, মদন, খালিয়াজুরী, দূর্গাপুর ও কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। সম্মেলনে সভাপতি ও সাধারন সম্পাদক পদে আওয়ামী লীগের নেতৃত্বের চমক এসেছে। এরই ধারাবাহিকতায় জেলা সম্মেলনে কে হচ্ছেন সভাপতি এবং সাধারন সম্পাদক এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে চলছে আলোচনা সমালোচনা। তুনমূল থেকে কেন্দ্রীয় হাইকমান্ড পর্যন্ত লবিং চালিয়ে যাচ্ছেন পদ প্রত্যাশীরা।

জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদে বর্তমান কমিটির সভাপতি মতিয়র রহমান খান, সাধারন সম্পাদক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক পৌরমেয়র -১ বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লে. কর্নেল (অবঃ) আবদু নূর খান, মঞ্জুর কাদের কোরাইশী, অ্যাডভোকেট আমিরুল ইসলাম, হাবিবুর রহমান খান রতন এবং সাধারণ সম্পাদক পদের বর্তমান কমিটির যুগ্ম সাধারন-২ নুর খান মিঠু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক-৩ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পৌরসভার মেয়র, জেলা পরিষদে সাবেক চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার উদ্দিন আহম্মেদ মাসুদ, অধ্যাপক ভজন সরকার, অ্যাডভোকেট মো. শামছুর রহমান ভিপি লিটন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জিল্লুর রহমান নোমান, জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য, জেলা যুবলীগের সাবেক আহবায়ক, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ওমর ফারুক, জেলা কৃষকলীগের সাবেক সভাপতি কেশব রঞ্জন সরকারের নাম আলোচনায় রয়েছে।

২৯ নভেম্বর জেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন জেলাশহরের ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠে অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও সড়কসেতু মন্ত্রী ওবায়দুল কাদের । আরও উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম মতিয়া চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম, আহমদ হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বরুয়া, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলসহ অনান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পাদের আশায় পদ প্রত্যাশীরা সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকে মরিয়া হয়ে মাঠে কাজ করছেন। জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের দলীয় নেতাকর্মীদের কাছে যাচ্ছেন এবং দোয়া ও সমর্থণ আদায়ের চেষ্টা করছেন। পাশাপাশি দলীয় প্রধান ও হাই কমান্ডের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালাচ্ছেন।

নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ভজন সরকার বলেন, দলের জন্য জীবনবাজী রেখে কাজ করছি। মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আশা করে দলীয় প্রধান ও হাই কমান্ড কাজের মূল্যায়ন করে সাধারন সম্পাদকের দায়িত্ব পালনের সুযোগ দেবে।

নেত্রকোণা জেলা আওয়ামী লীগের লীগের সভাপতি পদপ্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক-১ বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান বলেন, দলের হয়ে সাধারণ মানুষের কল্যাণে কাজ করছি। মানুষের সেবার জন্য বারবার নেত্রকোণা পৌর সভার মেয়র নির্বাচনে দল আমাকে মনোনয়ন দিয়েছে। সাধারণ মানুষ আমার কাজের মূল্যায়ন করে নির্বচিক করেছে। আশা করছি দলীয় হাই কমান্ড বিষয়টি বিবেচনা করে আমাকে সভাপতি পদে মনোনীত করবে।

নেত্রকোণা- ২ আসনের এমপি,সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বলেন,ব্যাপক উৎসাহ উদ্দীপনা তৃণমূল নেতারা আগামীকালকের সম্মেলনে যোগদান করবে। দলীয় নেতাকর্মীদের সিদ্ধান্তেই দলের নেতৃত্ব আসবে । দলের হয়ে সাধারণ মানুষের জন্য কাজ করতে চাই। দলীয় প্রধান ও হাই কমান্ড বিষয় বিচেনায় নিয়ে আমাকে কাজ করার সুয়োগ দেবে বলে আমি আশাবাদী।

সর্বশেষ
জনপ্রিয়