ঢাকা, মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

স্বপ্ন আর প্রচেষ্টা জীবনযুদ্ধে জয়ের একমাত্র উপায় : তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ১ অক্টোবর ২০২২  

স্বপ্ন আর প্রচেষ্টা জীবনযুদ্ধে জয়ের একমাত্র উপায় : তথ্যমন্ত্রী

স্বপ্ন আর প্রচেষ্টা জীবনযুদ্ধে জয়ের একমাত্র উপায় : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, স্বপ্ন আর প্রচেষ্টা জীবনযুদ্ধ জয়ের অন্যতম চাবিকাঠি।

শনিবার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) অষ্টাদশ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।  

বিশ্ববিদ্যালয়কে প্রকৃত মানুষ গড়ার কারখানা হিসেবে উল্লেখ করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে ড. হাছান মাহমুদ বলেন, জীবন একটি যুদ্ধক্ষেত্র, উজান ঠেলে পাড়ি দেওয়া ও স্রোতের বিপরীতে এগিয়ে চলতে হয়। জীবন চলার পথে অনেক প্রিয়জনকে হারাতে হতে পারে, খানিক থমকে গেলেও যুদ্ধ বন্ধ করা যাবে না।

এ সময় ভারতের প্রয়াত সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামকে উদ্ধৃত করে ড. হাছান মাহমুদ বলেন, জীবনযুদ্ধে জয়ী হতে যেমন স্বপ্ন থাকতে হবে, তেমনি স্বপ্নের সঙ্গে যুক্ত করতে হবে প্রচেষ্টা। ঘুমিয়ে স্বপ্ন নয়, সে স্বপ্ন ঘুমুতে দেয় না সেই স্বপ্ন আর প্রচেষ্টা মিলে এক ধরনের ইলেকট্রোম্যাগনেটিক ফোর্স তৈরি হবে, যা মানুষকে জীবনে জয়ের পথে এগিয়ে নেবে। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইমরান রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ট্রাস্টি বোর্ডের সদস্য কাজী নাবিল আহমেদ এমপি বিশেষ বক্তা এবং ট্রাস্টি বোর্ডের ভাইস প্রেসিডেন্ট কাজী আনিস আহমেদ স্বাগত বক্তব্য দেন।

সর্বশেষ
জনপ্রিয়