ঢাকা, সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০:১৩, ২৮ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে সোমবার। ফলাফল নিয়ে যেসব শিক্ষার্থীর আপত্তি রয়েছে, তারা তা পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত।

সোমবার (২৮ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষানিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিটি বিষয় ও পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি দেওয়া লাগবে। এ ছাড়া যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র), সেসব বিষয়ের জন্য ২৫০ টাকা ফি লাগবে।

যেভাবে ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন

টেলিটকের প্রিপেইড মোবাইল ফোন নম্বর থেকে মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে পিন নম্বর দেওয়া হবে। পরে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে।

একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে। এ ক্ষেত্রে ‘কমা’ দিয়ে বিষয় কোডগুলো পর্যায়ক্রমে লিখতে হবে।

সর্বশেষ
জনপ্রিয়