ঢাকা, মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

৬টি কনটেইনার স্ক্যানার কিনছে এনবিআর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০১, ২৪ নভেম্বর ২০২২  

৬টি কনটেইনার স্ক্যানার কিনছে এনবিআর

৬টি কনটেইনার স্ক্যানার কিনছে এনবিআর

জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআরের বিভিন্ন কাস্টমস হাউস ও দপ্তরের জন্য ছয়টি পূর্ণাঙ্গ কনটেইনার স্ক্যানার সিস্টেম কিনছে।গতকাল বুধবার সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাব অনুমোদন হয়। এ ছাড়া ১ লাখ ৪০ হাজার টন সার কেনার প্রস্তাব অনুমোদন করেছে কমিটি।

অর্থমন্ত্রী আ. হ ম মুস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন। অর্থ মন্ত্রণালয় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বৈঠকের আলোচ্য সূচি ও সিদ্ধান্ত জানিয়ে দেয়।
এতে বলা হয়, চীনের আধাসরকারি প্রতিষ্ঠান নিউটেক কোম্পানির কাছ থেকে ৩২৭ কোটি টাকায় বিভিন্ন কাস্টমস হাউস ও দপ্তরের জন্য ছয়টি পূর্ণাঙ্গ কনটেইনার স্ক্যানার সিস্টেম কেনার প্রস্তাবে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা কমিটি।
বৈঠকে কানাডিয়ান কমার্শিয়াল করপোরেশনের কাছ থেকে ৪১৪ কোটি ১৩ লাখ ১৪ হাজার টাকায় অষ্টম লটে ৫০ হাজার টন এমওপি সার কিনতে কৃষি মন্ত্রণালয়ের বিএডিসির প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে। শিল্প মন্ত্রণালয়ের বিসিআইসিকে ১৮৮ কোটি ৯৩ লাখ ২০ হাজার টাকায় সংযুক্ত আরব আমিরাতের ফার্টিগ্লোব ডিস্ট্রিবিউশনের কাছ থেকে ষষ্ঠ লটে ৩০ হাজার টন ইউরিয়া সার কেনার অনুমোদন দেওয়া হয়েছে। একই দামে কাতারের মুনতাজাত কোম্পানির কাছ থেকে ১১তম লটে ৩০ হাজার টন ইউরিয়া সার কেনার অনুমোদন দেওয়া হয়েছে। ১৮৫ কোটি ১২ লাখ টাকায় কাফকোর কাছ থেকে নবম লটে ৩০ হাজার টন ইউরিয়া সার কেনার প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।
এর আগে অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দুটি প্রস্তাব উপস্থাপন করা হয়। তবে প্রস্তাব দুটি অনুমোদন হয়নি।

সর্বশেষ
জনপ্রিয়