ঢাকা, মঙ্গলবার   ০৩ অক্টোবর ২০২৩ ||  আশ্বিন ১৭ ১৪৩০

হুইপ আতিকের ব্যতিক্রমী উদ্যোগ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:১৭, ১৯ সেপ্টেম্বর ২০২৩  

ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয় সংসদের হুইপ, শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপির ব্যতিক্রমী উদ্যোগের বদৌলতে এবার তার নির্বাচনী এলাকা শেরপুর সদরের তৃণমূলের নেতা-কর্মীরা ঘুরে দেখছেন সংসদ ভবন।

গতকাল ১৭ সেপ্টেম্বর রবিবার থেকে শুরু হয়েছে হুইপ আতিকের এ ব্যতিক্রমী কার্যক্রম। প্রথমদিনে সদর উপজেলার কামারেরচর ইউনিয়নের দলীয় নেতা-কর্মীদের নিয়ে ঘুরে ঘুরে সংসদ ভবন ও পাশের এলাকা দেখান হুইপ আতিক।

এদিকে হুইপ আতিকের এমন ব্যতিক্রমী উদ্যোগ তৃণমূলের নেতা-কর্মীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তারা বেজায় খুশি সবাই মিলে একসাথে জাতীয় সংসদ ভবন দেখার সুযোগ পেয়ে। বিষয়টি সুধীমহলও দেখছেন ইতিবাচকভাবে।

জানা যায়, শেরপুর-১ (সদর) আসন থেকে টানা ৫ দফায় নির্বাচিত সংসদ সদস্য ও টানা দুদফায় নির্বাচিত সরকারদলীয় হুইপ আতিউর রহমান আতিক প্রায় দু’মাস আগে তৃণমূলের নেতা-কর্মীদের শেরপুর থেকে গাড়িযোগে ঢাকায় নিয়ে সংসদ ভবন ঘুরিয়ে দেখার উদ্যোগ গ্রহণ করেন। তার উদ্যোগের আওতায় প্রথম ধাপে পর্যায়ক্রমে সদর উপজেলার ১৪টি ইউনিয়ন, দ্বিতীয় ধাপে শেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ড, তৃতীয় ধাপে শহর আওয়ামী লীগ ও চতুর্থ ধাপে সদর উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওই কর্মসূচিতে সম্পৃক্ত করার সিদ্ধান্ত হয়। তারই অংশ হিসেবে প্রথম ধাপে প্রথম দিনে রবিবার সকালে শেরপুর শহর থেকে ৩টি গাড়িযোগে রওনা হয়ে দুপুরে রাজধানী ঢাকায় জাতীয় সংসদের ন্যাম ভবন এলাকায় পৌঁছান কামারেরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক মোবারক হোসেনসহ স্থানীয় ১২০ জন নেতা-কর্মী। এরপর সংসদ ভবন এলাকাতেই দুপুরের বিশেষ খাবারের ব্যবস্থার পর তাদের হাতে সংসদ ভবন ও হুইপ আতিকের ছবিখচিত গেঞ্জি ও মগ হাতে তুলে দেওয়া হয়। ওইসময় শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আওলাদুল ইসলাম আওলাদ, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান বাচ্চু, সাবেক সাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান, সাবেক উপ-প্রচার সম্পাদক বেলায়েত হোসেন, সাবেক উপ-দপ্তর সম্পাদক বিনয় কুমার সাহা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শোয়েব হাসান শাকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে একই কর্মসূচির আওতায় ১৮ সেপ্টেম্বর সোমবার একইভাবে বাজিতখিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক এনামুল হকসহ ১০০ জন নেতা-কর্মী এবং চরশেরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম মিল্টন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বৃটিশসহ ৭০ জন নেতা-কর্মী ঢাকায় পৌঁছলে তাদের নিয়ে সংসদ ভবন ও পাশের এলাকা ঘুরে ঘুরে দেখান হুইপ আতিক।

হুইপ আতিকের ব্যতিক্রমী উদ্যোগে সংসদ ভবন ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে একসাথে দেখার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে কামারেরচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন শ্যামলবাংলা২৪ডটকমকে বলেন, শেরপুর সদর আসন থেকে ৫ দফায় নির্বাচিত সংসদ সদস্য ও হুইপ আতিউর রহমান আতিক মাটি ও মানুষের নেতা। তিনি দল ও দলের তৃণমূলের নেতা-কর্মীদের সবসময়ই মূল্যায়ন করে থাকেন। এবার সংসদ ভবন ও তার পাশের এলাকা স্বয়ং উপস্থিত থেকে ঘুরে ঘুরে দেখানোর যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই ব্যতিক্রমী ও বিরল।

একই অনুভূতি প্রকাশ করে বাজিতখিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল হক বলেন, গণমানুষের নেতা হুইপ আতিউর রহমান আতিকের ব্যতিক্রমী উদ্যোগের মধ্য দিয়ে এবার তৃণমূলের অনেক নেতা-কর্মীই প্রথমবারের মতো সংসদ ভবন সরাসরি দেখতে পেলেন। একসাথে দেখার তৃপ্তিটাও কম নয়।

এ ব্যাপারে হুইপ আতিউর রহমান আতিক এমপি সোমবার শ্যামলবাংলা২৪ডটকমকে বলেন, টানা ৫ দফায় সংসদ সদস্য থাকার সুবাদে প্রতিবারই দলীয় নেতা-কর্মীদের সংসদ ভবন দেখানোর সুযোগ হয়। তবে প্রায় সময়ই ২ থেকে ৫ জনের মধ্যেই তা সীমাবদ্ধ ছিল। তাই এবার দলীয় নেতাদের সাথে আলোচনা করেই তৃণমূলের নেতা-কর্মীদের পর্যায়ক্রমে একসাথে নিয়ে সংসদ ভবন ঘুরে দেখানোর সিদ্ধান্ত নিয়েছি। এক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে অবহিত করে এবং মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর অনুমতি নিয়ে ওই উদ্যোগের বাস্তবায়ন শুরু করেছি। পর্যায়ক্রমে কার্যক্রমটি শেষ করতে পারবো বলে আশা করছি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তৃণমূলের নেতা-কর্মীরা একসাথে সংসদ ভবন ঘুরে দেখে যেমন তৃপ্তি পাচ্ছে। ঠিক তেমনি তাদেরকে একসাথে নিয়ে সংসদ ভবন ঘুরে দেখাতে পেরে আমি নিজেও আনন্দিত। এর মধ্য দিয়ে আমার একটি স্বপ্নেরও বাস্তবায়ন হচ্ছে। এজন্য তিনি প্রধানমন্ত্রী ও স্পিকারসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়