ঢাকা, মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

সুইজারল্যান্ড-ক্যামেরুনের প্রথমার্ধে গোলশুন্য ড্র

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:০৬, ২৪ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গ্রুপ-জি’র প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে সুইজারল্যান্ড ও ক্যামেরুন। ম্যাচে জয় দিয়ে শুরুর লক্ষ্যে মাঠে নামলেও ক্যামেরুনের সামনে তেমন সুবিধা করে উঠতে পারছে না সুইজারল্যান্ড। তাতে গোল শূন্যতে শেষ হয়েছে দুই দলের লড়াইয়ের প্রথমার্ধ। 

আজ বৃহস্পতিবার একে অপরের মোকাবেলা করতে নেমেছে সুইজারল্যান্ড ও ক্যামেরুন। আল জানুব স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় দুই দলের লড়াই শুরু হয়। ম্যাচের শুরু থেকেই সমানে সমানে লড়াই করতে থাকে দুই দল।

ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে দুই দল দেখিয়েছে নিজেদের সামর্থ্য। তবে শট নেয়াতে এগিয়ে ছিল ক্যামেরুন। তারা সুইসদের জাল লক্ষ্য করে শট নিয়েছে ৫টি। তাতে লক্ষ্যে থেকেছে মাত্র ২টি। সুইজারল্যান্ড দুটি বল জাল লক্ষ্য করে উড়িয়ে দিলেও একটাও নির্দিষ্ট লক্ষ্য খুঁজে পায়নি।

প্রথমার্ধে ৪৪ শতাংশ সময় বলের দখল রেখেছিল সুইজারল্যান্ড। অন্যদিকে ক্যামেরুনের দখলে বল ছিল ৪৫ শতাংশ। এ থেকেই বোঝা যায় দুই দল কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা উপহার দিয়েছে। তবে মূল যে কাজ, সেই গোলটাই এখন পর্যন্ত করতে পারেনি কেউ।

বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল ও শক্তিমত্তার বিচারে গ্রপের শীর্ষ দল হিসেবে ব্রাজিলের নাম থাকলেও পরের রাউন্ডে যাবার জন্য সুইজারল্যান্ড, ক্যামেরুন ও সার্বিয়ার মধ্যে লড়াইটা বেশ জমে উঠবে বলেই সকলে আশাবাদী। ইউরো ২০২০’এ কোয়ার্টার ফাইনালে খেলার সুখস্মৃতি নিয়ে সুইসরা বিশ্বকাপে খেলতে এসেছে। 

অন্যদিকে আফ্রিকান নেশন্স কাপে ক্যামেরুন তৃতীয় স্থান লাভ করেছিল। টানা চারটি আন্তর্জাতিক টুর্নামেন্টে সুইসদের টাচ লাইনে থাকা অভিজ্ঞ কোচ ভ্লাদিমির পেটকোভিচ এবার আর থাকছেন না। তার স্থানে প্রথমবারের মত বিশ্বকাপে মুরাট ইয়াকিনের অধীনে খেলতে নামবে সুইজারল্যান্ড।

সর্বশেষ
জনপ্রিয়